ঢাকায় আসছেন উইকিপিডিয়ার সহ-প্রতিষ্ঠাতা জিমি ওয়েলস



khjghkইন্টারনেটে মুক্ত বিশ্বকোষ বাংলা উইকিপিডিয়ারএক দশক পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে প্রথমবারের মতো ২৬ ফেব্রুয়ারি ঢাকায় আসছেন উইকিপিডিয়ার সহ-প্রতিষ্ঠাতা জিমি ওয়েলস।

মঙ্গলবার ঢাকার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে জিমি ওয়েলসের ঢাকায় আসার বিষয়ে জানাতে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে উইকিমিডিয়া বাংলাদেশ ও গ্রামীণফোন।

সংবাদ সম্মেলনে উইকিমিডিয়া বাংলাদেশের সভাপতি মুনির হাসান, জিমি ওয়েলসের আগমন ও ১০ বছর পূর্তির পূর্ণাঙ্গ আয়োজনের বিস্তারিত তুলে ধরেন।

প্রশ্নোত্তরবিষয়ক ওয়েবসাইট কোরাতে জিমি ওয়েলস কখনো বাংলাদেশে এসেছেন কি না, তা নিয়ে কয়েকজন প্রশ্ন করেছিলেন। ২০১৩ সালের ২৬ জানুয়ারি সেই প্রশ্নের উত্তরে জিমি লিখেছিলেন, ‘আমি কখনো বাংলাদেশে যাইনি তবে সময় পেলে একদিন যাব। মুহাম্মদ ইউনূসের সঙ্গে আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে এবং বেশ কয়েকবার তাঁর সঙ্গে আমি আলোচনা করেছি। তিনি আমাকে অনেকবার আমন্ত্রণ জানিয়েছেন কিন্তু আমার কখনো সেভাবে যাওয়া হয়ে ওঠেনি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গ্রামীণফোনের ডিজিটাল ও সোশ্যাল মিডিয়া বিভাগের প্রধান জাকিয়া জেরিন, বেসিসের ইডি মো: শামী ও বাংলা উইকিপিডিয়ার প্রশাসক ও উইকিমিডিয়া বাংলাদেশের পরিচালক নুরুন্নবী চৌধুরী, নাসির খান সৈকত ও নাহিদ সুলতানসহ অনেকে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0