হরতালে পেছালো বৃহস্পতিবারের এসএসসি পরীক্ষা



ssc..exmবৃহস্পতিবারের এসএসসি ও সমমানের পরীক্ষা ৭ মার্চ শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষা সচিব নজরুল ইসলাম খান।

বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। এসময় তিনি বলেন, “৭ মার্চ ‘একটি বিশেষ দিন’ হলেও ওইদিন পরীক্ষা নেওয়া ছাড়া কোনো বিকল্প নেই”।

শিক্ষা সচিব নজরুল ইসলাম খান সংবাদ সম্মেলনে বলেন, “শিক্ষার্থীদের অনিশ্চয়তার ভেতর ফেলে দিতে পারি না। উদ্বেগের মধ্যে শিক্ষার্থীরা কাঙ্ক্ষিত ফল করতে পারবে না। তাই পরীক্ষা পিছিয়ে দেওয়া হল।”

উল্লেখ্য, এসএসসিতে আগামীকাল সাধারণ বিজ্ঞান ও উচ্চতর গণিত (তত্ত্বীয় ) বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু ২০ দলীয় জোটের হরতালের সময়সীমা বৃদ্ধির কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ নিয়ে এখন পর্যন্ত হরতালের কারণে ১০ দিনের পরীক্ষা পেছানো হলো। ২০ দলীয় জোটের হরতালের কারণে এখন পর্যন্ত পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী একটি পরীক্ষাও হয়নি।

যে পাঁচ দিনের পরীক্ষা হয়েছে, তাও বন্ধের দিন শুক্র ও শনিবারে হয়েছে। এবছরের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন, ২৭ হাজার ৮০৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী। ফেব্রুয়ারির শুরু থেকে ২০ দলীয় জোটের অবরোধের কারণে ছুটির দিনে পরীক্ষায় বসতে হচ্ছে শিক্ষার্থীদের।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0