আর্জেন্টিনায় হেলিকপ্টার দূর্ঘটনায় নিহত ১০



_81531973_81531972

আর্ন্তজাতিক ডেস্কঃ আর্জেন্টিনার যাত্রীবাহী দুই হেলিকপ্টারের মধ্যকার সংঘর্ষে ১০ আরোহীর সবাই প্রাণ হারিয়েছেন। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকায় এ্ই দূর্ঘটনায় নিহতদের মধ্যে অলিম্পিকে সোনা বিজয়ী ফরাসি সাঁতারু ক্যামিলে মাফেটও রয়েছেন। স্থানীয় এক টিভি রিয়ালিটি শো’য়ের  শুটিংয়ে অংশ নেয়ার সময় ওই দুর্ঘটনাটি ঘটে বলে স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স ও বিবিসি।

আর্জেন্টিনার এক নিরাপত্তা কর্মকর্তা সিজার অ্যাঙ্গোলো সংবাদ সংস্থা রয়টার্সকে বলেছেন, “সোমবার আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্স থেকে ৭২০ মাইল দূরের লা রিওজা প্রদেশের ভিল্লা কাস্টেল্লি শহরের কাছে মাঝ আকাশে হেলিকপ্টার দুটির মধ্যে সংঘর্ষ হয়। এতে দুটি যানই বিস্ফেরিত হয়ে ১০ জন নিহত হয়েছেন বলে আমরা জানতে পেরেছি। আমরা আরো খবর পেয়েছি যে হেলিকপ্টার দুটির কোনো আরোহীই আর বেঁচে নেই।’ নিহতদের আট জনই হলেন ফরাসি নাগরিক। বাকি দুই বিমানচালক আর্জেন্টিনার নাগরিক ।”

এদিকে ফরাসি প্রেসিডেন্ট ফাঁসোয়া ওঁলাদে মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছেন, ওই দুর্ঘটনায় অলিম্পিকে সোনা বিজয়ী সাঁতারু ক্যামিলে মুফাত(২৫), অলিম্পিকে রুপা বিজয়ী বক্সার অ্যালেক্সিস ভাস্তিন(২৮) এবং এক সময়ের তারকা নৌকাচালক ফ্লেরেন্স আর্থাউড(৫৭) নিহত হয়েছেন।

তাৎক্ষণিকভাবে ওই দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে যে পাহাড়ি এলাকাটিতে শুটিং চলছিল সেখানকার আবহাওয়া বেশ ভালো ছিল বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা ।

আর্জেন্টিনার ‘ড্রপড’ নামের ওই রিয়েলিটি শোতে ফ্রান্সের আরো বেশ কয়েকজন তারকা খেলোয়ার অংশ নিচ্ছেন বলে জানা গেছে।

সুত্রঃ বিবিসি

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0