টসে জিতে ব্যাটিং নিউজিল্যান্ড



CRICKET-WC-2015-AUS-NZLবিশ্বকাপ ক্রিকেটের চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে এবারের হট ফেভারিট ও স্বাগতিক নিউজিল্যান্ড। শনিবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করছে নিউজিল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাকফুটে নিউজিল্যান্ড। দুই ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম আর মার্টিন গাপটিল সূচনাটা ভালোই করেছিলেন। গাপটিলের ব্যাটে বেশ কয়েকটি বাউন্ডারিও চলে এসেছিল। ম্যাককালামও একটি বাউন্ডারি এবং একটি ছক্কা মেরে জানান দিচ্ছিলেন বড় কিছু করার।

কিন্তু বিপত্তি বাধে পঞ্চম ওভারে এসে। দলীয় ২১ রানে জেরম টেলরের বলে জেসন হোল্ডারের দারুণ এক ক্যাচে পরিণত হন ম্যাককালাম। ৮ বলে একটি করে চার ও ছক্কায় ১২ রান করেন কিউই ওপেনার।

এরপর দ্বিতীয় উইকেটে কেন উইলিয়ামসনকে নিয়ে প্রতিরোধ গড়েন আরেক ওপেনার মার্টিন গাপটিল। তবে দলীয় ৮৯ রানে আন্দ্রে রাসেলের বলে ক্রিস গেইলের তালুবন্দি হন উইলিয়ামসন। ৩৫ বলে ৫ চারে ৩৩ রান করেন তিনি। গাপটিল-উইলিয়ামসন জুটিতে আসে ৬২ রান।

উইলিয়ামসন সাঁঝঘরে ফেরার পর ব্যাটে আসেন টেইলর । টেইলর – গাপটিল খেলে ফেলেন ১২০ রানের পার্টনারশিপ এবং গাপটিল ব্যক্তিগত ক্যারিয়ারে যোগ করে ফেলেন একটি শতকও। এর মাধ্যমে ৩৭ ওভারে ২১৩ রানের স্কোর পায় স্বাগতিক নিউজিল্যান্ড।

ইনজুরি কাটিয়ে এই ম্যাচে ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। এই ম্যাচের জয়ী দল মঙ্গলবার অকল্যান্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেমিফাইনালে খেলবে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0