নতুন প্রজন্মের অভিনেত্রী সাফা কবির



Untitledসাফা কবির, বাংলাদেশের তারকাকাশে নতুন একটি নক্ষত্রের নাম। মিডিয়ার এই রঙয়ের মেলাতে সাফা কবিরের আগমন বিজ্ঞাপন নির্মিতা আদনান আল রাজীবের হাত ধরে ২০০৩ সালে। তারই নির্দেশনায় সাফা প্রথম অভিনয় করেন ‘এট এইটিন অলটাইম দৌড়ের উপর’ নাটকে। এরপর আতিক জামান পরিচালিত ‘একা মেয়ে’ নাটকে অভিনয় তার। দুটি নাটকেই তার অভিনয় বেশ প্রশংসা কুড়িয়েছে। এছাড়াও বেশ কিছু নাটকে অভিনয় করেছেন তিনি। রেদওয়ার রনির মত ভাল পরিচালকদের সাথেও একাধিক কাজ করেছেন সম্ভাবনাময়ী এই তারকা। রেদওয়ার রনির ‘ভালবাসা ১০১’ এ অভিনয় করে বেশ সাড়া পান তিনি।

আশফাকউজ্জামান বিপুলের ‘এয়ারটেল’এর বিজ্ঞাপনে প্রথম মডেল হিসেবে কাজ করেন সাফা। রাহাত রহমানের পরিচালনায় নির্মিত ‘প্রাণ পিনাট বার’এর বিজ্ঞাপনচিত্রটি অবশ্য তাকে বেশ আলোচনায় নিয়ে আসে। এই বিজ্ঞাপনের ‘ফেসবুকিং পারেনা’ সংলাপটি সাফা কবিরের কন্ঠে বেশ জনপ্রিয়তা পায়। নাটকের পাশাপাশি তিনি বেশ কয়েকটি টেলিফিল্মেও কাজ করেন। এগুলোর মাঝে উল্লেখযোগ্য হলো এক ঘণ্টার নাটক শহরের দেওয়ালজুড়ে ভালোবাসা, ভালোবাসা ওয়ান ওয়ান, অতঃপর আমরা, না-পুরুষ, একলা মেয়ে। ধারাবাহিক নাটকের মধ্যে রেদওয়ান রনির ভার্সিটি, ইমরাউল রাফাতের রাব্বু ভাইয়ের বউ, সাফায়েত মনসুর রানার ইচ্ছে ঘুড়িতে। এখন অভিনয় করছেন রেদওয়ান রনির ঝালমুড়ি আর জয়ন্ত রোজারিওর থ্রিজি নামে দুটি ধারাবাহিকে।1797488_631908270253061_2254036072814738779_n

সফল অভিনেত্রী সাফা কাজ করেছেন কয়েকটি বিজ্ঞাপনচিত্রেও। মিডিয়া জগতে কাজ করতে গিয়ে তিনি কখনো ‘চিংকু মেয়ে’ আবার কখনো ‘সেলফি কুইন’ নামে নতুন প্রজন্মের কাছে বিশেষায়িত হন। উপস্থাপনাও করেন সাফা। মিসটেক নামে আরটিভির একটি অনুষ্ঠান উপস্থাপনা করেন। মডেলিং এবং অভিনয় একসাথে দুটোই চালিয়ে যেতে চান তিনি। নিজেকে দুটোতেই প্রতিষ্ঠিত করতে সবার সহযোদিতাও আশা করেন তিনি। ২৯ আগস্ট জন্ম তার। জন্মের সময় ব্যবসায়িক কাজে রাশিয়া থাকায় তার দাদা নাম রাখে আনাটনী কেলি। বাবা মার ইচ্ছে ছিল মেয়ে ডাক্তার হবে। প্রতিভাবান এই অভিনেত্রী ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে বিবিএ তে পড়ছেন। সিনেমা দেখেই অবসর সময় কিছুটা পার করেন তিনি। স্বপ্ন দেখেন সফল আর জনপ্রিয় একজন শিল্পী হওয়ার।

মইনুল ইসলাম

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0