মংলায় নির্মাণাধীন ভবনে ধস: নিহত ৭



mongla-dead-5pm-14188 ডেস্ক রিপোর্টঃ বাঘেরহাট জেলার মংলা শিল্প এলাকায় সেনাকল্যাণ সংস্থার নির্মাণাধীন ৫ তলা ভবনের ছাদ ধসে এ পর্যন্ত ৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে অন্তত ৫৭ জন। ভবনে এখনও ৪০ জন আটকা পড়ে আছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আহতদের খুলনা মেডিকেলসহ স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। চাপাপড়া শ্রমিকদের উদ্বারে একযোগে কাজ করছে পুলিশ,নেভি,ফায়ার সার্ভিস, র‌্যাব ও স্থানীয়রা।

বৃহস্পতিবার বেলা সোয়া ২ টার দিকে শিল্পাঞ্চল এলাকায় সেনাকল্যাণ সংস্থার ‘এলিফ্যাণ্ট ব্রান্ড’ এর সিমেন্টের নির্মাণাধীন পাঁচতলা কারখানার ছাদে এ ঘটনা ঘটে। এ ভবনটিতে অন্তত দুই শতাধিক শ্রমিক কাজ করছিল।

ঘটনাস্থল থেকে জানা গেছে, উদ্ধার কর্মীরা ভবনটি ঘিরে রেখেছেন। এমনকি ভবনটির মালিকপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করেও কোনো সুযোগ হয়নি। তবে উদ্ধার কর্মীরা জানিয়েছেন, ভেতরে আরো লাশ আছে বলে তাদের ধারণা। ফলে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে তারা মনে করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক
মর্মান্তিক এই ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাৎক্ষনিক শোক প্রকাশ করে উদ্ধার তৎপরতা জোরদার করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। খবর পেয়ে দুর্ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় সংসদ সদস্য তালুকদার আবদুল খালেক।  তিনি দুর্ঘটনার জন্য নিম্নমানের কাজের অভিযোগ করেন।

এদিকে, এ ছাদ ধসের ঘটনায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার ফারুক হোসেনকে প্রধান করে ৯ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে, কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদনদাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0