শুরু হয়েছে “এসবি চ্যাম্প – ২০১৫”



Poster SBC 2015 v2s“Social Business Youth Alliance Global” এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সৃজনশীলতা ও উদ্ভাবনী শক্তির আলোকে সামাজিক ব্যবসার ধারনা নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে “Social business champ 2015″।

“SBYA-Global” একটি অলাভজনক আন্তর্জাতিক যুব সংগঠন, তরুণ প্রজন্মের সাথে বিশ্বের সর্বাধিক গুরুত্বপূর্ন সামাজিক সমস্যা যেমন দারিদ্রতা, স্বাস্থ্য সমস্যা সমাধানের জন্য স্থায়ী এবং ইতিবাচক ব্যবসায়িক নীতি ভাগাভাগি করে নেয়ার অন্যতম মঞ্চ।

“SBYA-Global” এর হেড অব কমিউনিকেশন কাজী সৌমিক বলেন, “SB champ” হচ্ছে ব্যবসার মাধ্যমে সামাজিক পরিবর্তন। কারন সামাজিক ব্যবসায় সব সময় টিকে থাকে এবং এর দ্বারায় সামাজিক পরিবর্তন সম্ভব। আর সেই লক্ষেই “SB champ” এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সামাজিক সমস্যা চিহ্নিত করে তার স্থায়ী সমাধান খুজেঁ বের করবে।

যারা অংশ নিতে পারবে

যেকোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতি টিমে ৩ জন করে অংশ নিতে পারবে।

যেভাবে শ্রেষ্ঠদের বাছাই করা হবে  

সকল অংশকারীদের মধ্যে থেকে ১০০ টি সর্বোত্তম ব্যবসায় ধারনা দেওয়া টিমকে বাছাই করা হবে। বাছাইকৃতরা সামাজিক ব্যবসা নিয়ে প্রশিক্ষনের সুযোগ পাবে। ৫০টি টিম তাদের ধারনা ভিজুয়াল ডিভাইসের মাধ্যমে উপস্থাপনের সুযোগ পাবে এবং এদের মাঝে থেকে ১৫ টি টিম ফাইনাল রাউন্ড জন্য মনোনীত হবে। ফাইনালে অংশ নেয়া সবাই আগামী ১২ মে ২০১৫ তারিখে বিচারক মন্ডলী ও দর্শকদের সামনে তাদের ব্যবসায়িক ধারনা প্রদর্শনের সুযোগ পাবে এবং সেখান থেকে তিনটি টিমকে ২৬ মে ২০১৫ তারিখে বিজয়ী ঘোষনা করা হবে।

আবেদনের শেষ তারিখ ২০ মার্চ ২০১৫  

আবেদন ও বিস্তারিত জানতে ভিজিট করুন  http://www.sbyaglobal.org/champ-2015

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0