আরেক দফা কমলো স্বর্ণের দাম



ই্উথবিডি২৪ ডেস্কঃ বিশ্ব বাজারে দাম কমার কারণে দেশের বাজারে আরেকদফা স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি(বাজুস)। আগামীকাল বুধবার থেকে এ দর কার্যকর হওয়ার কথা জানিয়েছে বাজুস।140810175328_gold_jewellery_640x360_afp

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, নতুন দর অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৪৪ হাজার ৫২১ টাকা, ২১ ক্যারেট ৪২ হাজার ৪২১ টাকা এবং ১৮ ক্যারেটের দাম ৩৫ হাজার ৭৭৩ টাকা বিক্রির জন্য মুল্য নির্ধারন করা হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণ ২৪ হাজার ৮৬ টাকা ভরি। প্রতি ভরি ২১ ক্যারেট রুপার দাম ধরা হয়েছে ১ হাজার ৪৯ টাকা।

বাজুস আরও জানায়, মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৪৬ হাজার ১৪ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৯১৪ টাকা এবং ১৮ ক্যারেট ৩৭ হাজার ২৬৬ টাকায় বিক্রি হয়েছে। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ছিল ২৫ হাজার ৫৪৪ টাকা এবং রুপা ছিল ভরি প্রতি এক হাজার ১০৮ টাকা। নতুন দর অনুযায়ী প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারেটে এক হাজার ৪৯৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দর ভরিতে এক হাজার ৪৫৮ টাকা কমবে। অন্যদিকে রুপার দাম কমবে ভরিতে ৫৮ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমিতির স্বর্ণ ও রুপার দাম নির্ধারণ উপকমিটির সদস্যদের সম্মতিতে নতুন দর ঘোষণা করা হয়েছে। সর্বশেষ গত ২২ জানুয়ারি স্বর্ণের দাম বাড়িয়েছিল বাজুস। 

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0