ফেসবুকের নতুন অফিসের ছাদে ৯ একরের সমান পার্ক



ফেসবুকের নতুন অফিস। ছবিঃ মার্ক জুকার্বাগের ফেসবুক থেকে

ফেসবুকের নতুন অফিস। ছবিঃ মার্ক জুকার্বাগের ফেসবুক থেকে

বিশ্বের সব থেকে জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুকের নতুন অফিসের ছাদে ৯ একরের সমান পার্ক রয়েছে। এমনটি জানিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ।

আজ ক্যালিফোর্নিয়ার মেনলো পার্ক এর নতুন অফিসে কার্যক্রম শুরু করার কথা রয়েছে।

ফেসবুকে নিজের আইডিতে মার্ক জুকারবার্গ বলেন, আমাদের উদ্দেশ্য হলো একটি কর্মময় জায়গা সৃষ্টি করা যেখানে অনেক মানুষ একসাথে কাজ করতে পারবে। আমাদের এমন জায়গা দরকার যেখান থেকে একইসাথে কর্মময় স্বাস্থ্যকর পরিবেশ ও সকলের সাথে যোগাযোগের সহজ সুবিধা থাকবে। কারন আমরা আমাদের সেবা বিশ্বময় ছড়িয়ে দিতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

বিশ্বের তরুণ উদ্যোক্তাদের আইকন, মার্ক জুকার্বাগ বলেন, আমরা বিশ্বের বৃহত্তম খোলা স্পেসের পরিকল্পনা করেছি, যেখানে একটি স্পেস হবে এক হাজার মানুষের ধারন ক্ষমতা সম্পন্ন। অনেক গুলো ছোট ছোট স্পেস রয়েছে যেখানে  সহজেই মানুষগুলো চলাচলা করতে পারবে  এবং অনেক মানুষ এক সাথে কাজ করতে পারবে ও একে অপরকে সহযোগীতা করতে পারবে। আর এই অফিসটির ছাদে ৯ একর সমপরিমান জায়গাজুড়ে একটি পার্ক ও অনেক গুলো আউটডোর স্পেস রয়েছে, সেখানে মানুষেরা একসাথে বসতে পারবে ও কাজ করতে পারবে।

তিনি আরো বলেন, আকর্ষনীয় এই ভবনটি কোন অলীক কল্পনা নয়। এটি মুলত আমাদের স্বাধীনভাবে কাজ করবার জায়গা। আপনি যখন ভবনটিতে প্রবেশ করবেন, তখন আমরা আপনাকে বোঝাতে চাই যে, বিশ্বের সাথে সংযোগ স্থাপনের এই মিশনে আমাদের এখনো কতপথ বাকী রয়েছে।

তিনি আরো অনেক ছবি ও ক্লিপ শেয়ার করবেন বলে জানিয়েছেন।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0