আগামীকাল আদালতে যাবেন বেগম জিয়া



imagesজিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাজিরা দিতে আগামীকাল আদালতে যাবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার খালেদা জিয়ার আদালতে যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছেন তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

গুলশানের কার্যালয়ে খালেদার সঙ্গে অবস্থানকারী দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ”উনার আদালতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এটা নির্ভর করছে আগামীকালের (রোববার) পরিস্থিতির ওপর।”

আর খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেছেন, ”ম্যাডাম আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই তিনি রবিবার আদালতে যেতে চান এবং যাবেন। তবে এটা নির্ভর করছে বর্তমান পরিস্থিতি বিশেষ করে ‘ম্যাডামের’ নিরাপত্তার বিষয়টির ওপর।”

গত বছরের ২৪ নভেম্বর খালেদা জিয়ার অনুপস্থিতিতেই শুরু হয়েছিল জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বাদীর সাক্ষ্যগ্রহণ।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি মামলা দুটিতে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য থাকলেও নিরাপত্তাজনিত কারণে খালেদা জিয়া আদালতে হাজির হতে পারছেন না জানিয়ে আদালতের কাছে সময়ের আবেদন করেন তাঁর আইনজীবীরা। পাশাপাশি সাক্ষ্যগ্রহণ মুলতবি করারও আবেদন জানান তাঁরা। কিন্তু সময় আবেদন নামঞ্জুর ও আদালতে উপস্থিত না হওয়ায় খালেদা জিয়ার জামিন বাতিল করে দুই মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের মামলার বিচারিক কার্যক্রম চলছে বকশীবাজারে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সাক্ষ্য গ্রহণের কথা রয়েছে আগামী রোববার।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0