আজ থেকে শুরু এইচএসসি ও সমমানের পরিক্ষা



exam-porikka-375x250আজ থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরিক্ষা। সকাল ১০ টায় রাজধানী ঢাকাসহ সারা দেশের ১১ টি শিক্ষা বোর্ডের ২ হাজার ৪১৯টি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা শুরু হয়। চলবে দুপুর ১ টা পর্যন্ত।

আজ প্রথম দিন অনুষ্ঠিত হচ্ছে বাংলা প্রথমপত্র পরীক্ষা। এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন। এর মধ্যে ছাত্র ৫ লাখ ৭০ হাজার ৯৯৩ জন এবং ছাত্রী ৫ লাখ ২ হাজার ৮৯১ জন। এইচএসসি ও সমমানের পরীক্ষায় এবারই প্রথম তথ্য প্রযুক্তি বিষয়ে পরীক্ষা শুরু হচ্ছে।

এদিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে  এইচএসসি পরীক্ষা দিচ্ছে। তিনি আরও বলেন, যারা হরতাল-অবরোধ দিয়ে শিক্ষার্থীদের ভবিষ্যৎ নষ্ট করতে চায়, তারা দেশের মঙ্গল চায় না। কারণ শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। লাগাতার অবরোধ আর দফায় দফায় হরতাল দিলেও জনগণ তা পালন করেনি। বরং রাস্তাঘাটে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় আমাদের যথাসময়ে গন্তব্যে পৌঁছাতে দেরি হচ্ছে। তারা ক্ষমতায় যাওয়ার জন্য হরতাল-অবরোধ দিলেও কখনো তা হয়নি। ক্ষমতায় যেতে আন্দোলনের নামে মানুষকে পুড়িয়ে মারা হচ্ছে।

মন্ত্রী বলেন, ‘আমরা আগেও অনুরোধ করেছি, এখনো করছি। ভবিষ্যৎ প্রজন্মের পথে বাধা দেবেন না।’

তিনি আরো বলেন, বিএনপির ধ্বংসাত্মক কর্মসূচির মধ্যে এসএসসি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এইচএসসিও সম্পন্ন হবে। পরীক্ষার ফলাফলও যথাসময়ে দেওয়া হবে বলে জানান তিনি।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0