আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণায় খালেদা জিয়া



2c95577e7d62eeb3f1cdb70656200c08-25নববর্ষের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি প্রার্থীর জন্য ভোট চেয়ে আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশন নির্বাচনী প্রচারণায় নামলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ মঙ্গলবার নববর্ষ উপলক্ষ্যে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়ে খালেদা জিয়া এই প্রচারণা করেন। পাশাপাশি চট্টগ্রামের প্রার্থী এম মনজুর আলমকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

এ সময় খালেদা জিয়ার পাশে ছিলেন ঢাকা দক্ষিণের মেয়র পদপ্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস এবং উত্তরের মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়াল। ঢাকাবাসীর উদ্দেশে তিনি বলেন, আপনারা মগ ও বাস মার্কায় ভোট দিয়ে নীরব বিপ্লব ঘটাবেন।

প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া বলেন, মির্জা আব্বাসকে আপনারা আগেও ভোট দিয়েছেন। আবারো ভোট দিয়ে ঢাকা দক্ষিণের গ্যাস, পানি, বিদ্যুৎসহ সকল সমস্যা সমাধান করার সুযোগ দিন। অতীতেও আপনাদের পাশে ছিলাম। ভবিষ্যতেও থাকবো।

আর ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের জন্য তাবিথ আউয়ালকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, তাবিথ অনেক শিক্ষিত, বাইরে থেকে পড়াশোনা করা। তার নিজের ব্যবসা আছে। তার তো প্রয়োজন ছিল না এখানে আসার। তবুও এসেছে। তরুণ প্রজন্মের প্রতিনিধি হিসেবে সে নতুন ভাবনা দিয়ে ঢাকা উত্তরবাসীর ভাগ্যের পরিবর্তন করতে পারবেন।

বেশ কয়েকদিন থেকেই আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীরা খালেদা জিয়ার নির্বাচনী প্রচারণায় নামা নিয়ে আপত্তি তুলে আসছেন । তারা অভিযোগ করছেন, খালেদা জিয়া নির্বাচনী প্রচারণায় নামলে আর লেভেল প্লেয়িং ফিল্ড থাকবে না।

অবশ্য বিএনপি ও অন্য দল সমর্থিত প্রার্থীরাও অভিযোগ করে আসছেন, নির্বাচন কমিশন সরকার দল সমর্থিত প্রার্থীদের সুবিধা দেয়ার ক্ষেত্রে পক্ষপাতিত্ব করে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ হয়েছে।

এদিকে সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে পুলিশ কার্যালয়ের সামনের রাস্তায় মঞ্চ তৈরির অনুমতি দেয়নি বলে জানিয়েছে বিএনপি অফিসের একটি সূত্র। তাই রাস্তার ওপর একটি চেয়ারে বসেন খালেদা জিয়া এবং কার্যালয়ের ফুটপাত জুড়ে অস্থায়ী মঞ্চ তৈরি করে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করেন জাসাসের শিল্পীরা।

 মির্জা আব্বাসের স্ত্রীর হাত থেকে তাঁর নির্বাচনী প্রতীক ‘মগ’ নিয়ে তা নেতা-কর্মীদের উদ্দেশে নাড়ান খালেদা জিয়া। স্লোগান দিয়ে নেতা-কর্মীরা জবাব দেন। তাঁর সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক এমাজউদ্দীন আহমদ প্রমুখ।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0