ব্যাংক অফিসারদের নিয়ে বিআইবিএম এর “ই-কমার্স এন্ড ই-ব্যাঙ্কিং” কর্মশালা



e-cabবিভিন্ন ব্যাংক অফিসারদের নিয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এর আয়োজনে অনুষ্ঠিত হয় “ই-কমার্স এন্ড ই-ব্যাঙ্কিং” বিষয়ক কর্মশালা।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এর নিজস্ব হল রুমে অনুষ্ঠিত এই কর্মশালাটি পরিচালনা করেন ই-ক্যাব এর পরিচালক রেজওয়ানুল হক জানি। বিভিন্ন ব্যাংক থেকে ৩৩ জন অফিসার এ কর্মশালায় অংশগ্রহন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন ই-ক্যাব এর সভাপতি রাজিব আহমেদ।

রেজওয়ানুল হক তার লেকচারে ই-কমার্স এর বিভিন্ন দিক এবং ব্যাংকিং সেক্টরের সঙ্গে এর সম্পর্ক নিয়ে আলোচনা করেন। তিনি  ব্যাংক অফিসারদের অনুরোধ করেন তারা যেন ই-কমার্সকে সিরিয়াস ভাবে নেন, তা নাহলে ভবিষ্যতে ব্যাংকিং সেক্টর ক্ষতিগ্রস্ত হবে।

ওয়ার্কশপ শেষে বিআইবিএম এর কয়েকজন শিক্ষকের সঙ্গে ই-ক্যাব এর সভাপতি রাজিব আহমেদ এবং রেজওয়ানুল হক এক মুক্ত আলোচনায় অংশ নেন। বিআইবিএম এর সঙ্গে ই-ক্যাব কিভাবে ব্যাংক গুলোকে ই-কমার্স এর গুরুত্ব সম্পর্কে আরও সচেতন করে তুলতে পারে এ নিয়ে আলোচনা করা হয়।

মুক্ত আলোচনায় ই-ক্যাব এর সভাপতি রাজিব আহমেদ বলেন, ই-কমার্স এর প্রসারে ব্যাংকগুলোর অনেক কিছু করার আছে এবং এখন বাংলাদেশে ই-কমার্স এর বিস্তারের অন্যতম চ্যালেঞ্জ হল আমাদের ই-ক্যাবের মেম্বারদের সঙ্গে ব্যাংকিং সেক্টরের সম্পর্ক ঘনিষ্ঠ করা। ই-ক্যাব থেকে আমরা প্রতিদিন চেষ্টা করে যাচ্ছি এবং আশা করছি আগামী কয়েক মাসে অনেক কিছুই বদলে যাবে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0