কারচুপি ও ভোট চুরির অভিযোগে তিন সিটিতেই নির্বাচন বয়কট করল বিএনপি



bnp2কারচুপি ও ভোট চুরির অভিযোগে তিন সিটিতেই নির্বাচন বর্জন করেছে বিএনপি। চট্টগ্রামে সিটি কর্পোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করার পর কারচুপি ও ভোট চুরির অভিযোগ এনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনও বয়কট করেছে বিএনপি।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ এই ঘোষণা দেন।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মওদুদ আহমেদ বলেন, আমরা নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে বলে আশা নিয়ে নির্বাচনে অংশ নিয়েছিলাম। কিন্তু সরকার, নির্বাচন কমিশন, র‌্যাব-পুলিশ একাকার হয়ে গেছে। নির্বাচনে ৫ শতাংশ ভোটা্রও এখন পর্যন্ত ভোট দিতে পারেনি। অথচ বেলা ১২টার আগেই অনেক কেন্দ্রে ভোট শেষ হয়ে গেছে বলে ভোট দিতে গিয়ে ভোটাররা ফেরত আসেন। তিনি আরো বলেন, চট্টগ্রামেও নির্বাচন থেকে আমরা সরে এসেছি। এই নির্বাচন কোনো নির্বাচন হয়নি। কী হয়েছে আপনারা সবাই জানেন।

সংবাদ সম্মেলনে ঢাকা সিটি উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ঢাকা দক্ষিণের মেয়রপ্রার্থী মির্জা আব্বাসের পক্ষে তার স্ত্রী আফরোজা আব্বাস উপস্থিত ছিলেন। মওদুদ আহমেদের নির্বাচন বর্জন ঘোষণার আনুষ্ঠানিক বক্তব্য শেষ হলে তাবিথ আউয়াল ও মির্জা আব্বাসের পক্ষে তার স্ত্রী নির্বাচনের শরুতে বিভিন্ন কেন্দ্র পরিদর্শণে গিয়ে বড় ধরণের অনিয়ম, কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়া, জালভোট ও ভোটারদের ভোটে বাধা প্রদানের কথা উল্লেখ করেন।

এর আগে বেলা ১১টা ২০ মিনিটে জালভোট, কেন্দ্র দখলের অভিযোগে মেয়র প্রার্থী এম মনজুর আলমের প্রধান নির্বাচনী এজেন্ট আমীর খসরু মাহমুদ চৌধুরী সংবাদ সম্মেলন করে চট্টগ্রাম সিটি নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

আমীর খসরু অভিযোগ করেন, ভোট শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই আওয়ামী লীগের কর্মীরা নগরের ৮০ ভাগ কেন্দ্রের নিয়ন্ত্রণ নিয়ে নেন। বিএনপি সমর্থক প্রার্থীদের পোলিং এজেন্ট ও কর্মীদের বের করে দেয়া হয়।

এদিকে নির্বাচনে নজিরবিহীন অনিয়মের প্রতিবাদে রাজনীতি থেকে মেয়রপ্রার্থী মনজুর আলম অবসরের ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, আমি আর রাজনীতি করব না। আমি এখন থেকে সমাজসেবা নিয়ে ব্যস্ত থাকব। এর আগে ভোট সুষ্ঠু হচ্ছে না বলে অভিযোগ করেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এম মনজুর আলম।

সূত্রঃ যমুনা টেলিভিশন

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0