জনগন প্রতিশোধ নিলে খালেদা কি করবেন: প্রধানমন্ত্রী



YBD_sheikh_hasinaদেশের ভাবমূর্তি নষ্ট করার কারণে যদি দেশের জনগন ‘প্রতিশোধ’ নেয় তিনি কোথায় যাবেন, সেটা তাঁর ভেবে দেখা উচিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার বিকেলে গণভবনে অনষ্টিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইন্দোনেশিয়ার জাকার্তায় আফ্রো-এশিয় সম্মেলন থেকে ফিরার পর আজ প্রথম সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের জবাব দিতে গিয়ে তিনি বলেন, কাজে ছিলাম তাই খালেদা জিয়ার পুরা বক্তব্য শুনতে পারি নাই, একটু শুনেছি। আমরা বিশ্বের কাছে বাংলাদেশকে রোল মডেল করেছি। ২০০১ সালে খালেদা জিয়া যখন সরকারে ছিল, তখন মানুষ হত্যা ও রেপ হয়েছে। অপারেশন ক্লিন হার্টের মাধ্যমে মানুষ হত্যা করেছে। তখন দুর্নীতি ও জঙ্গিবাদের দেশ হয়েছিল বাংলাদেশ। অথচ খালেদা জিয়া এখন সংবাদ সম্মেলনে মিথ্যার ফুলঝুরি দিয়ে যাচ্ছেন।

বিকেল সংবাদ সম্মেলনে খালেদা জিয়া আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে সরকারের বিরুদ্ধে ‘নিরব প্রতিশোধ’ নেওয়ার আহবান জানান। খালেদা জিয়ার এই আহবানের জবাবে প্রধানমন্ত্রী বলেন, যে এতো মায়ের কোল খালি করলেন, এতো ছেলেমেয়ে তার বাবা হারালো, বাবা তার সন্তান হারালো, এর জন্যে প্রতিশোধ যদি জনগন নেয় তিনি কোথায় যাবেন, সেটা তাঁর ভেবে দেখা উচিত।

ইন্দোনেশিয়ার সফর প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, সম্মেলনে অংশগ্রহণের পাশাপাশি দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেন তিনি। বৈঠকে নারী ক্ষমতায়নে শিক্ষা প্রযুক্তি জলবায়ু ভূমিকা উল্লেখ করে সহযোগিতা কামনা করেন তিনি। ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে এক বৈঠকে বাণিজ্য, জ্বালানির বিষয়ে আলোচনা হয়।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0