দেশের বিভিন্ন স্থানে শক্তিশালী ভূমিকম্প



1429943707দেশের বিভিন্ন জায়গায় শনিবার দুপুরে জোরালো ভূমিকম্প অনুভূত হয়েছে। আজ শনিবার দুপুর সোয়া ১২টার দিকে এ ভূমিকম্প শুরু হয়।

দুপুর সোয়া ১২টা থেকে প্রায় মিনিটখানেক স্থায়ী থাকে এ কম্পন। ইউএসজিএসের (মার্কিন ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তর) তথ্য বলছে ভূমিকম্পের মাত্রা ছিল ৭.৯।

ঢাকা, রাজশাহী, দিনাজপুর, রংপুর, কুষ্টিয়া, গাইবান্ধাসহ দেশের বিভিন্ন জায়গায় ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পের সময় আতঙ্কে লোকজন ঘরবাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসে। ময়মনসিংহের ধোবাউরায় স্কুল ভবন ধসে এক ছাত্র নিহত হয়েছে। আহত হয় সাতজন। পাবনায় এক স্কুল শিক্ষিকা আতংকে মারা যান। এছাড়াও রাজধানীতে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদফতর সূত্রানুসারে, ভূকম্পনের কেন্দ্রস্থল ছিল ঢাকা থেকে ৭৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে নেপালের লামজুংএ। উৎপত্তিস্থলে রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭.৯ (ইউএসজিএস)। ভারতের দিল্লি, পশ্চিমবঙ্গ, বিহারসহ কয়েকটি প্রদেশেও ভূকম্পন অনুভূত হয়েছে। এছাড়া ভূকম্পনে নেপালে মোবাইল সেবা বন্ধ হয়ে গেছে।

এছাড়া, ভূমিকম্পে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়াম ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ায় বাংলাদেশ-নেপাল অনুর্ধ্ব-১৪ নারী ফুটবল দলের ফাইনাল খেলা স্থগিত করা হয়েছে।
Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0