আমার স্বপ্ন এদেশে আইটি পার্ক গড়ে তোলা: জয়



joy..0124আমার স্বপ্ন এদেশে আইটি পার্ক এবং আইটি ওয়ার্ক ফোর্স গড়ে তোলা এমন টাই জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

রবিবার রাজধানীর অাগারগাঁওয়ের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করার সময় তিনি তার তার স্বপ্নের কথা জানান।  এ ছাড়াও শিক্ষার্থীদের মোবাইল অপারেটর টেলিটক একটি করে মডেম ও কম্পিউটার কাউন্সিল একটি করে পেন ড্রাইভ উপহার দেয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (অাইসিটি) বিভাগের উদ্যোগে এক্সিম ব্যাংকের সহযোগিতায় ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ’ প্রকল্পের ল্যাপটপ বিতরণ কার্যক্রম শুরু হয় গতকাল। এসময় অনুষ্ঠানে ঘোষণা দেওয়া হয়, বিনামূল্যে অারও দুই হাজার ল্যাপটপ শিক্ষার্থীদের দেওয়া হবে।

সজীব ওয়াজেদ জয় বলেন, আমরা দেশের ১১৮টি বিশ্ববিদ্যালয়কে ফাইবার অপটিক ক্যাবলের অাওতায় অানব। কাজ শুরু করে দিয়েছি। বিশ্ববিদ্যালয়গুলোতে ন্যূনতম এক মেগা গতির ইন্টারনেট থাকবে। প্রতিটি বিশ্ববিদ্যালয়ে ফ্রি ওয়াইফাই জোন করে দেব। মার্ক জাকারবার্গ ১৯ বছর বয়সে ফেসবুক বানিয়েছিলেন। আমার স্বপ্ন তোমাদের মধ্য থেকেও কেউ কেউ ভবিষ্যত ফেসবুক বা গুগল আবিষ্কার করবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিরেন… অাইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান, এছারা তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা-সহ এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার উপস্থিত ছিলেন।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0