আসছে দেশীয় মার্কেট প্লেস



িিহগপগদপদরতওডেস্ক, ফ্রিল্যান্সার বা ইল্যান্সের মত বাংলাদেশে আসছে Belancer.com নামে আন্তর্জাতিক মানের পুর্নাঙ্গ এবং প্রথম অনলাইন ওয়ার্ক দেশীয় একটা মার্কেট প্লেস। বৃহস্পতিবার আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার ব্যাক্তিগত ফেইসবুক পেইজে এই খবর প্রকাশ করেন।

সেখনে তিনি বলেন, Belancer.com বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য তৈরীকৃত আন্তর্জাতিক মানের পুর্নাঙ্গ এবং প্রথম অনলাইন ওয়ার্ক মার্কেটপ্ল্যাস, যার মাধ্যমে এই দেশের লক্ষ লক্ষ তরুণ ফ্রিল্যান্সাররা পাবে নিজেদের একটি ফ্রিল্যান্সিং কাজের নিজস্ব প্ল্যাটফর্ম যেখানে দেশীয় এবং আন্ত্জার্তিক বায়াররা কাজ পোস্ট করতে পারবে, যেমন ওয়েব ডেভলাপমেন্ট, ডিজাইন ওয়ার্ক, ভার্চুয়াল এসিস্ট্যান্ট, এসইও আরো অনেক ধরনের কাজ।

ওডেস্ক, ফ্রিল্যান্সার বা ইল্যান্সের মত দেশীয় একটা মার্কেট প্লেসের অনেকদিন ধরেই অভাব ছিলো উল্যেখ করে প্রতিমন্ত্রী বলেন, “দক্ষতা ও ইচ্ছা থাকা স্বত্বেও ভাষাগত সীমাবদ্ধতা বা বাইরে থেকে কিভাবে টাকা আসবে, কিভাবে কি করবে – এরকম দোটানায় থেকে অনেকেই ফ্রিল্যান্সিং বা অনলাইনভিত্তিক মার্কেট প্লেসে সুবিধা করতে পারছিলেন না । দেশের তরুণ জনশক্তির আগ্রহের কথা মাথায় রেখে তৈরি হওয়া বাংলাদেশ ভিত্তিক অনলাইন মার্কেট প্লেস belancer.com টি টেস্টিং বা বেটা ভার্শনটি চলছে”।

তিনি আরো বলেন, “গত দুইবছর ধরে আমাদের দেশীয় উদ্যোগে চলছিল এবং ইতিমধ্যে তা সম্পন্ন হয়েছে। আমাদের লক্ষ্য বাংলাদেশ এবং সারা বিশ্বের বায়ার বা ক্লায়েন্টদের কাছে ব্যাপক ব্র্যান্ডিং, মার্কেটপ্লেসের নির্ভরযোগ্য কারিগরি সক্ষমতা, পেইমেন্ট পদ্ধতি, ইনভেস্টমেন্ট, ফ্রিল্যান্সার এবং ক্লায়েন্টের আস্থা ও আগ্রহ তৈরি করা”।

সাইটের ডিজাইন নিয়ে ভুল ধরা, গ্রামাটিক্যাল এরর ফিক্স করা, কমিউনিটির বিস্তারে সাহায্য করা বা নিজ বিশ্ববিদ্যালয়ে belancer.com এর ক্যাম্পাস এ্যাম্বাসেডর হিসেবে কাজ করার জন্য ভলান্টিয়ার নেওয়া হচ্ছে।

ভলান্টিয়ার হিসাবে যোগ দেয়ার জন্য গুগল ফর্মটি (http://goo.gl/FY1EV8) পূরণ করতে হবে। পরবর্তীতে belancer.com থেকে মেইল করে জানিয়ে দেয়া হবে পরবর্তী করণীয়।

এই লিঙ্কে belancer.com এর একটি ভিডিও ক্লিপ দেওয়া আছেঃ https://www.facebook.com/belancers/videos/845537145524658/

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0