খুবিতে ডেভেলপমেন্ট স্টাডিজের ১৩ ও ১৪তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত



11208852_1057348330960421_1034207299_n

খুলনা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজের ডিসিপ্লিনের ১৩ ও ১৪তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত হয়। গত ৩০এপ্রিল’ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর একাডেমিক ভবন অডিটরিয়ামে (ডেভেলপমেন্ট টাইর’স development Tyro’s) নামে প্রথম ব্যাচ অনুষ্ঠানটি আয়জনে করে।

উক্ত অনুষ্ঠানে ডেভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের প্রধান (ভারপ্রাপ্ত) কাজী হুমায়ুন কবীর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ও বিশেষ অতিথি হিসেবে সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ আব্দুল জব্বার ও ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা এই দেশ তথা বাংলাদেশকে সকল সূচকে এগিয়ে নিতে চাই। শুধু অর্থনৈতিক ক্ষেত্রে নয় সকল ক্ষেত্রে ডেভেলপমেন্ট স্টাডি ডিসিপ্লিনের শিক্ষার্থীরা ভুমিকা রাখবে। একটি দেশের অর্থনৈতিক উন্নতি হলেই সেটা উন্নয়ন নয়, সব ক্ষেত্রেই উন্নয়ন হতে হবে তথা সামাজিক সাংস্কৃতিক ক্ষেত্রেও।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, তোমাদের পরিবারের কাছে যেমন দায়বদ্ধতা আছে তেমনি বিশ্ববিদ্যালয় ও রাষ্ট্রের প্রতিও দায়বদ্ধতা রয়েছে।

পরে নবীন শিক্ষার্থীদের মাঝে ফুল ও ক্রেস্ট বিতরণ করা হয় এবং এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নবীনবরণের সমাপ্তি ঘটে।

আনন্দ রাজবংশি, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0