ইউনিস্যাবের আয়েজনে রাবিতে পরিবেশ সুরক্ষা বিষয়ক আলোচনা অনুষ্ঠিত



unisafইউনাইটেড নেশনস ইয়ুথ এন্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ( ইউনিস্যাবের ) আয়েজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘কনসালটেশন অন ইনভায়রনমেন্টাল প্রটেকশন’ শিরোনামে পরিবেশ সুরক্ষা বিষয়ক আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

‘সেভেন বিলিয়ন ড্রিম ওয়ান প্লানেট কনজিউম ইউথ কেয়ার’- এই স্লোগান কে সামনে রেখে বৃহস্পতিবার রাবির অর্থনীতি বিভাগের গ্যালারীতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী  অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। পরিবেশ বিপর্যয় কী, বিপর্যয়ের কারণ সমূহ, গঠনমূলক সমাধান নিয়ে আলোচনা করা হয়। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ১০টি দলে বিভক্ত হয়ে পরিবেশ বিপর্যয় রোধে করনীয় সম্ভব্য সমাধান বের করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ছাত্র উপদেষ্টা প্রফেসর সাদেকুল আরেফিন মাতিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর, ইউনিস্যাবের এক্সিকিউটিভ মেম্বার মুহিব কবীর প্রমূখ।

ইউনিস্যাবের রাবি সভাপতি সরিৎ কাইউম তালুকদার বলেন, দলগুলো থেকে প্রাপ্ত পরিবেশ সুরক্ষা সমাধানের উপায়গুলো রেজুলেশন আাকারে পাশ করা হবে । এবং রেজুলেশনগুলো পরিবেশ অধিদপ্তরের মাধ্যমে সরকারের সর্বোচ্চ পর্যায়ে পৌছানোর ব্যবস্থা করা হবে । যেন এই মতামত গুলো সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিয়ে পরিবেশ সম্পর্কে সচেতন করা যায়।

ইউনাইটেড নেশনস ইয়ুথ এন্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউনিসাব) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সবসময় সৃজনশীল কর্মকান্ড পরিচালনা করে থাকে। তারই অংশ হিসেবে পরিবেশ সুরক্ষা বিষয়ক এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0