ইহুদিদের পলায়ন ঠেকাতে টাকা দিচ্ছে ইসরাইল



001ফিলিস্তিনে অবৈধভাবে গড়ে তোলা ইসরাইলি বসতিগুলো থেকে দখলদার ও বহিরাগত ইহুদিবাদীদের পালিয়ে যাওয়া ঠেকাতে তাদেরকে অর্থ ঘুষ দেয়ার উদ্যোগ নিয়েছে ইসরাইল। ইসরাইলি দৈনিক মাআরিভ এ খবর ফাঁস করেছে।

দক্ষিণ ফিলিস্তিনে বা গাজার কাছাকাছি অঞ্চলে গড়ে তোলা অবৈধ ইসরাইলি বসতিগুলোতে থেকে যেতে ইহুদিবাদীদের উৎসাহ দেয়ার জন্য দখলদার কর্তৃপক্ষ নগদ অর্থ দিচ্ছে বলে ইসরাইলি সংসদের এক সদস্য জানান।

কয়েকটি যুদ্ধে ফিলিস্তিনি সংগ্রামীদের ক্ষেপণাস্ত্রগুলো এই অঞ্চলে সহজেই আঘাত হানায় আতঙ্কগ্রস্ত দখলদার ইহুদিবাদীরা ব্যাপক হারে এখানকার অবৈধ বসতিগুলো ছেড়ে পালিয়ে যাচ্ছে।

মাআরিভ লিখেছে, গাজা যুদ্ধের পর এই অঞ্চলের ইসরাইলি বসতিগুলো থেকে এ পর্যন্ত শত শত ইসরাইলি পালিয়ে গেছে।

গত গ্রীষ্মকালে গাজায় ইসরাইলি আগ্রাসনে প্রায় ২ হাজার ৩০০ ফিলিস্তিনি শহীদ হয় এবং ফিলিস্তিনিদের হাজার হাজার ঘরবাড়িও ধ্বংস করে দেয় ইসরাইল। অন্যদিকে ফিলিস্তিনি মুজাহিদদের পাল্টা হামলায় নিহত হয় ৬৭ জন ইসরাইলি সেনা।

ইসরাইল ফিলিস্তিনে জবরদখল তথা ইসরাইল প্রতিষ্ঠার পর থেকে বিশ্বের বিভিন্ন অঞ্চলের ইহুদিদেরকে চরম নিরাপত্তা ও সুখ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদেরকে ইসরাইলে আসতে প্ররোচিত করেছে। কিন্তু গত দুই-তিন দশক থেকে আরব ও ফিলিস্তিনিদের প্রতিরোধ অন্দোলন জোরদার হওয়ায় ইসরাইল থেকে বিপরীত অভিবাসন ক্রমেই বাড়ছে। বিষয়টি ইসরাইলি কর্তৃপক্ষের জন্য বড় ধরনের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0