হাজার ডেভেলপারের মিলন মেলা ‘গুগল আইও রিক্যাপ বাংলাদেশে’



ছবিঃ জিডিজি বাংলা থেকে সংগৃহীত

ছবিঃ জিডিজি বাংলা থেকে সংগৃহীত

প্রায় এক হাজার ডেভেলপারের উপস্থিতিতে অনুষ্ঠিত হল ডেভেলপারদের সবচেয়ে বড় সম্মেলন ‘গুগল আইও রিক্যাপ বাংলাদেশ’।

শুক্রবার রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটসহ ঢাকার অনুষ্ঠান লাইভ স্ট্রিমিং এর মাধ্যমে একযোগে দেশের ৬টি শহরে অনুষ্ঠিত হয় এই সম্মেলন।

গুগলের আয়োজনে ‘গুগল আইও রিক্যাপ বাংলাদেশ’র প্রতিপাদ্য বিষয় ছিল গুগল আইও থেকে ঘুরে আসা পাঁচজন বাংলাদেশি কমিউনিটি ব্যবস্থাপকদের অভিজ্ঞতা শেয়ার করা।

এছাড়া সম্মেলনে বিশেষ প্রাধান্য পায় পরিধানযোগ্য গ্যাজেট, অ্যান্ড্রয়েড, ক্লাউড কম্পিউটিং, গুগল গ্লাস, গুগল ট্রান্সলেশন সহ গুগলের নানা পণ্য, সেবা। এই আয়োজনে পৃষ্টপোষকতায় ছিল গুগল, এলিট মোবাইল এবং কখন ডট কম।

গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) সূত্রে জানা যায়, গুগল আইও হচ্ছে গুগলের বার্ষিক ডেভেলপার সম্মেলন। সারা বিশ্বের ডেভেলপার ও প্রযুক্তিপ্রেমীরা বছরজুড়ে এই সম্মেলনের অপেক্ষায় থাকেন। প্রযুক্তির চমকপ্রদ সব ব্যবহার দেখানো ছাড়াও গুগলের নতুন সব পণ্যের ঘোষণা আসে এখানে।একযোগে শুরু হয় ডেভেলপারদের সবচেয়ে বড় এই সম্মেলন।

উক্ত সম্মেলনে নব-নিযুক্ত বাংলাদেশ গুগলের কান্ট্রি মার্কেটিং কনসালট্যান্ট হাশমী রাফসানজানী গুগল আইও রিক্যাপের মূল প্রবন্ধ তুলে ধরার পাশাপাশি বক্তব্য রাখেন, জিবিজি সোনারগাঁয়ের সেলিম সাদমান পাঠান, জিডিজি বাংলার জাবেদ সুলতান, জিডিজি বাংলার রিয়াদ হোসেন, জিডিজি ঢাকার আরিফ নেজামি, জিডিজি সোনারগাঁওয়ের আশরাফ আবির।

অনুষ্ঠানে কনসার্ট, গেইমস ও উপহার দিয়ে অংশগ্রহণকারীদের চাঙ্গা রাখা হয় এবং ডেভেলপাররা পারষ্পারিক মতবিনিময়ের সুযোগ পায়। ‘গুগল আইও রিক্যাপ বাংলাদেশ’র আয়োজনে ছিল গুগল, এলিট মোবাইল এবং কখন ডট কম।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0