ঢাকায় ইয়ুথ ক্যারিয়ার এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট কর্মসুচি



11324077_1660297767522428_2050282437_nবিভিন্য ধরণের ওয়ার্কশপ, সেমিনার ইত্যাদির মধ্য দিয়ে তারুন্যের কর্মজীবন ও নেতৃত্বের বিকাশ সাধনের মাধ্যমে বাংলাদেশকে একটি বেকার মুক্ত রাষ্ট্র হিসেবে বিশ্বের কাছে উপস্থাপনের লক্ষে “ইয়ুথ স্কুল ফর সোস্যাল এন্টারপ্রিনার”(ওয়াইএসএসই) দীর্ঘদিন ধরে নিরলস চেষ্টা চালিয়ে আসছে।

তারই ধারাবাহিকতায় শুক্রবার ধানমন্ডি পলিছি রিসার্চ সেন্টারের হল রুমে “ব্রিটিশ কাউন্সিল” ও “দি হাঙ্গার প্রোজেক্ট অব বাংলাদেশ” এর সহায়তায় “ইয়ুথ স্কুল ফর সোস্যাল এন্টারপ্রিনার”(ওয়াইএসএসই) এর আয়োজনে অনুষ্ঠিত হয়, নেতৃত্বের গুণাবলি বিকাশের সহায়ক এক কর্মশালা। যার প্রধান লক্ষ ও উদ্যেশ্য হল আদর্শ নেতৃত্বের গুণাবলি সম্পন্য সামাজিক উদ্যোক্তা তৈরি করা যে শুধু তার নিজেকে স্বাবলম্বী করবে না বরং তার সমাজকে ও স্বাবলম্বী করার ক্ষেত্রে সক্রিয় ভুমিকা পালন করবে।

কর্মশালায় তরুণদের অনুপ্রাণিত করার লক্ষ্যে দেশের বেশ কিছু সফল প্রশিক্ষক অংশগ্রহণ করেন এছাড়া ও বিভিন্য সংবাদপত্র ও মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

কর্মশালার শুরুতে “ওয়াইএসএসই” এর আহ্বায়ক শেখ মোহাম্মাদ ইয়ুসুফ হোসাইন তরুণদের অনুপ্রাণিত করার লক্ষ্যে কিছু ডকুমেন্টারি প্রদর্শন করেন।

পরে, কর্মশালার প্রধান অতিথি “রাইট নাউ ইয়ুথ লিডারশীপ ডেভেলপমেন্ট সেন্টার” এর সভাপতি এবং “ইয়ুথ গ্লোবাল নেটওয়ার্ক” এর এক্সিকিউটিভ ডিরেক্টর শেখ সাদি, ক্যারিয়ার ডেভেলপমেন্ট নিয়ে গুরুত্বপুর্ন কিছু পয়েন্ট উল্ল্যেখ করেন এবং তার বিস্তারিত আলোচনা করেন।

তিনি বলেন, “ইয়ুথ ক্যারিয়ার এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট হল একটি প্রক্রিয়া যা তরুণদের বিভিন্য ধরণের বাধা বা প্রতিকূলতা মোকাবেলায় সহায়ক ভূমিকা পালনের মধ্য দিয়ে সাফল্যের শিখরে পৌঁছে দেয়”। এবং সারাবিশ্বের বেশ কিছু এন.জি.ও কে মডেল হিসেবে উপস্থাপন করেন যা শুধু মাত্র তরুণ নেতৃত্বের দ্বারা পরিচালিত হয়ে আসছে।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, “ওয়াইএসএসই” এর অ্যাম্বাসেডর মোঃ জাবেদ হোসাইন এবং তাহসিনা রিধিতা, সাব্বির হোসেন, এনামূল হক, জাহিদ হোসাইনসহ আরও অনেকে। কর্মশালার শেষে অংশগ্রহণকারীদের মাঝে সম্মাননা সনদ বিতরন করা হয়।

##সাব্বির হোসেন

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0