ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার রায় আজ



DU-logoঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রথম বর্ষে ভর্তি হওয়ার জন্য দ্বিতীয়বার পরীক্ষা দেয়ার সুযোগ নিয়ে করা রিট আবেদনের রায় আজ বুধবার ঘোষণা করবে আদালত।

সংবাদ মাধ্যম যুগান্তরে প্রকাশিত খবরে জানা যায় মঙ্গলবার উভয়পক্ষের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। অপর দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ২০০৯ সাল থেকেই টানা দু‘বার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ পেতেন। তবে গত বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা বাতিল করেন। চলতি বছর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথা। এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ১২ মার্চ দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক ২৬ জন শিক্ষার্থীর অভিভাবক হাইকোর্টে আবেদন করেন।

এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হবে। চলবে ৫ নভেম্বর পর্যন্ত ।

মঙ্গলবার নয়া দিগন্ত অনলাইন থেকে জানা যায় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-১) মোহাম্মদ আলী জানান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের ১৬তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগস্টের ১ম সপ্তাহে একাডেমিক সভায় ভর্তি পরীক্ষার বিস্তারিত বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের বিষয়ে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বহাল রাখতে ইচ্ছুক। তবে এ ব্যাপারে আগস্টে অনুষ্ঠিতব্য একাডেমিক সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0