পরাজয়টা রয়েই গেল, দলে ফিরেছেন বিজয় ও মাহমুদউল্লাহ



ছবিঃ এএফপি

ছবিঃ এএফপি

প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচটিও ৩১ রানে জিতে দুই ম্যাচের টি-২০ সিরিজ জিতে নিল প্রোটিয়ারা। ফলে বাংলাদেশের পরাজয়টা রয়েই গেল।

মঙ্গলবার বেলা ১টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় টি-২০ ম্যাচটি শুরু হয়। টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। মাঠে নেমেই উদ্বোধনী জুটি ডি কোক ও ডি ভিলিয়ার্সের ঝড়ো ব্যাটিংয়ে ১০ ওভারেই ৯৬ রান করে দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ১৬৯ রান।

১৭০ রানের লক্ষ্য নিয়ে মাঠে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ৫.৫ ওভারে আনলাকি থার্টিনে বিদায় হন তামিম ইকবাল। ওয়েন পারলেনের বলে ডেভিড উইসের হাতে বন্দি হন এই উদ্বোধনী ব্যাটসম্যান। পরের ওভারেই সাজঘরে ফিরেন সৌম্য সরকার। অ্যারন ফাঙ্গিসো বলে ১০.১ ওভারে ব্যক্তিগত ৮ রানেই প্যাভিলিয়নে ফিরে যান সাকিব আল হাসান। এর পর একে একে বিদায় হন সাব্বির রহমান, মুশফিকুর রহিম, নাসির হোসেন, লিটন দাস, মাশরাফি বিন মর্তুজা, রনি তালুকদার ও মুস্তাফিজ।

পাকিস্তান, ভারতের মত ভুল দক্ষিণ আফ্রিকা করেনি। তাই প্রোটিয়ারা কিছুটা হেলায় হারাতে পারল বাংলাদেশীদের। যদিও উপমহাদেশের দুই দলের ওয়ানডেতে অসাধারণ জয় পেয়েছিল বাংলাদেশ। তবে টি২০-তে বাংলাদেশকে হারিয়ে শুক্রবার থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজের আগে বার্তা দিয়ে রাখল দক্ষিণ আফ্রিকা। বার্তাটা হল এই পাকিস্তান, ভারতের সঙ্গে ডিভিলিয়ার্সের দলকে গুলিয়ে ফেললে ভুল হবে। প্রতিপক্ষকে খাটো না করে একেবারে হিসেব করে ঠান্ডা মাথায় এদিন ম্যাচ বের করে আনল দক্ষিণ আফ্রিকা।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম দুটি ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন ওপেনার এনামুল হক বিজয় ও অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। অন্যদিকে, বাদ পড়েছেন মুমিনুল হক ও রনি তালুকদার। আর ইনজুরির কারণে দলে রাখা হয়নি তরুণ পেসার তাসকিন আহমেদকে।

বাংলাদেশ ওয়ানডের দল (প্রথম দুই ম্যাচের) : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, জুবায়ের হোসেন ও এনামুল হক বিজয়।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0