মন্ত্রিসভায় শপথ নিলেন ৩ মন্ত্রী ২ প্রতিমন্ত্রী



Capture

ছবিঃ ফোকাস বাংলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিসভায় শপথ নিলেন তিন মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী, মঙ্গলবার সন্ধ্যায় এ শপথ গ্রহণ করেছেন। এ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয়বারের মতো মন্ত্রিসভায় নতুন মুখ আনলেন।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গভবনের দরবার হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তাদের শপথ বাক্য পাঠ করান। মন্ত্রিপরিষদ সচিব এম মোশাররাফ হোসাইন ভূইয়া শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান এবং বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি নুরুল ইসলাম বিএসসিও মন্ত্রী হিসাবে শপথ নেন। প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদ এবং সংরক্ষিত আসন-১৬ এর সংসদ সদস্য তারানা হালিম।

শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অর্থমন্ত্রী এ এম এ মুহিত, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী উপস্থিত ছিলেন। এনিয়ে বর্তমান মন্ত্রিসভায় ৩০ জন মন্ত্রী, ১৮ জন প্রতিমন্ত্রী এবং ২ জন উপমন্ত্রী হলেন। এছাড়া মন্ত্রীর পদমর্যাদায় ৫ জন উপদেষ্টাও রয়েছেন।

খবরঃ বাসসের

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0