ঢাকায় বিজনেস প্লান প্রশিক্ষণ কর্মশালা



YSSEকিভাবে একটি বিজনেস শুরু করা যায় এবং কিভাবে সেটাকে আরও সম্প্রসারিত করে ও প্রতিযোগিতামূলক পর্যায় নিয়ে গিয়ে নির্দিষ্ট লক্ষমাত্রা অর্জন করা যায় এ সকল প্রশ্নকে সামনে রেখে ১১ই সেপ্টেম্বর ২০১৫ শুক্রবার সকাল ১০ টায় ধানমন্ডি পলিসি রিচার্স সেন্টারে ইয়ুথ স্কুল ফর সোসাইল এন্টারপ্রিনার্স (ওয়াই.এস.এস.ই) এর আয়োজনে হয়ে গেলো এক প্রশিক্ষণ কর্মশালা।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ ফজলে নিয়াজ (প্রশিক্ষণ বিশেষজ্ঞ, যুক্তরাজ্য এবং এন্টারপ্রাইজ উপদেষ্টা, আই.এল.ও) এবং বিশেষ প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আদনান হোসেন (প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইটস হিউমিনিটি ফাউন্ডেশনের) এছাড়াও ইয়ুথ স্কুল ফর সোসাইল এন্টারপ্রিনার্স (ওয়াই.এস.এস.ই) এর কমিটি মেম্বার্সবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় কিভাবে একটি ব্যাবসা শুরু করা বা তার সফলতায় পৌঁছানো যা এ ব্যাপারে প্রশিক্ষকগন বিস্তারিত আলোচনা করেন। এবং কর্মসুচিতে কিছু অনুপ্রেরোনা মূলক ভিডিও ডকমেন্টারি প্রদর্শন করা হয় এবং উক্ত কর্মসুচির মাধ্যমে উপস্থিত সকলে ইয়ুথ স্কুল ফর সোসাইল এন্টারপ্রিনার (ওয়াই.এস.এস.ই) এর সদস্য হাওয়ার সুবর্ন সুযোগ এবং সম্মাননা সার্টিফিকেট লাভ করেন।

বাংলাদেশের দারিদ্রতা দূরীকরণের লক্ষ্যমাত্রাকে সামনে রেখে নিরলশ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ইয়ুথ স্কুল ফর সোসাইল এন্টারপ্রিনার্স (ওয়াই.এস.এস.ই) এবং নিয়মিত বিভিন্য ধরনের ওয়ার্কশপ সেমিনার আয়োজন করে যাচ্ছে তারই ধারাবাহিকতায় এই প্রশিক্ষণ কর্মশালা।   ইয়ুথ স্কুল ফর সোসাইল এন্টারপ্রিনার্স (ওয়াই.এস.এস.ই) সামাজিক উদ্যোক্তা তৈরি করার লক্ষে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এবং একজন সামাজিক উদ্যোক্তাকে সামাজিক ব্যাবসা সম্পর্কে বিষদ ধারনা দেওয়া এবং তাদের ব্যাবসায়ীক প্রতিভাকে জাগ্রত করার জন্যে এ ধরনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0