এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসের বিচারক ফারুকী



taweyএশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসের (অ্যাপসা) বিচারক প্যানেলে আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে অ্যাপসার নবম আসর। এই আয়োজনে অন্য দেশের বিচারকদের সঙ্গে বাংলাদেশ থেকে বিচারক হিসেবে দেখা যাবে বাংলাদেশী ফারুকীকে।

ফারুকী বলেন, ‘যে জুরির আসনে এর আগে আসগার ফারহাদি, শ্যাম বেনেগাল, জাফর পানাহি, শাবানা আজমি, ডেভিড পাটনাম এর মতো ব্যাক্তিরা বসেছেন সে আসনে বসার আমন্ত্রণ আমাকে জানানোয় আমি ঠিক ভীত নাকি আনন্দিত বুঝতে পারছি না।

তিনি বলেন,‘আমি কিছুটা নার্ভাস। আবার অনেক বেশি আনন্দিত। এটা আমার জন্য গৌরবের। অ্যাপসায় বিচারকের আসনে প্রথম বাংলাদেশি হিসেবে আমন্ত্রণ পাওয়ায় আমি সম্মানিত। এর আগে আসগার ফারহাদি, শ্যাম বেনেগাল, জাফর পানাহি, শাবানা আজমি, ডেভিড পাটনামের মতো ব্যক্তিরা এখানকার বিচারক ছিলেন। তবে গত এক বছরে এশিয়া প্যাসিফিক অঞ্চলের সব সেরা ছবি বিচার করতে বসা সত্যিই কঠিন কাজ।’

এশিয়া প্যাসিফিক অঞ্চলের সেরা ছবিগুলোকে পুরস্কৃত করা হয় অ্যাপসায়। এবারের আয়োজনে ফারুকীর পাশাপাশি বিচারক থাকছেন চীনা শিক্ষাবিদ ঝ্যাং জিয়ামিন, মালয়েশিয়ান চলচ্চিত্রকার ইউ-ওয়েই বিন হাজিসারি, রুশ লেখক-পরিচালক অ্যালেক্সেই পোপোগ্রেবস্কি ও ইরানি অভিনেত্রী নিগার জাভাহেরিয়ান।

অ্যাপসার সেরা ছবি, পরিচালনা, চিত্রগ্রহণ, চিত্রনাট্য ও অভিনেতা-অভিনেত্রী বিভাগের মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে আগামী ২১ অক্টোবর।

 

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0