ওয়াই.এস.এস.ই’র আয়োজনে সামাজিক উন্নয়ন শীর্ষক সেমিনার



YSSEইয়ুথ স্কুল ফর সোসাইল এন্টারপ্রিনার (ওয়াই.এস.এস.ই)তরুনদেরকে সামাজিক উদ্যোক্তা হিসেবে তাদের নিজস্ব দক্ষতা বৃদ্ধি এবং তাদের সুপ্ত প্রতিভাকে কাজে লাগিয়ে তারা সামনের দিকে কিভাবে এগিয়ে যাবে এ সংক্রান্ত একটি পরিকল্পনা ঘোষণা করেছে।

তারই অংশ হিসাবে মঙ্গলবার দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বৃহৎ সংখ্যক ইয়ুথদের উপস্থিতিতে রাজধানীর EMK সেন্টারে, তরুণ উদ্যোক্তাদের সামাজিক উন্নয়ন শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক মাসুদ রহমান। অতিথি বক্তা হিসেবে ছিলেন টিম ইঞ্জিন লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং বেসিস এর পরিচালক সামিরা জুবেরী হিমিকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনইটস হিউমিনিটি ফাউন্ডেশন এর প্রধান নির্বাহী আদনান হোসেন, এভান্টগার্ডেস এর সহ প্রতিষ্ঠাতা শাহ্জাবিন কবির, সৃজা বিডি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী পলাশ সেন ও এল.বি.এস ম্যানেজমেন্ট কনসালটেন্সি প্রাইভেট লিমিটেডএর ম্যানেজমেন্ট কনসালটেন্ট ও ম্যানেজিং ডিরেক্টর ফরহাদ হোসেন ও নাট্য ব্যক্তিত্ব আল মনসুর।YSSE-2

সেমিনারে অথিতিরা তাদের নিজেদের বাস্তব জীবনের বেশ কিছু অনুপ্রেরণামূলক অভিজ্ঞতা এবং তাদের নিজস্ব ব্যাবসা পরিচালনার ক্ষেত্রে কিধরণের করনীয় পালনের মাধ্যমে সাফল্য অর্জন করেছেন। এবং উপস্থিত অডিয়েন্সদের থেকে আশা বেশ কিছু প্রশ্নের অনুপ্রেরণামূলক উত্তর দেন। এবং কিভাবে একজন মানুষ একটি সামাজিক ব্যাবসা শুরু করবে এবং এর জন্য কি কি করতে হবে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

ইয়ুথ স্কুল ফর সোসাইল এন্টারপ্রিনার (ওয়াই.এস.এস.ই)এর প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী সেখ মোহাম্মদ ইউসুফ হোসেন বলেন, এই সেমিনার সেই তরুণ উদ্যোক্তাদের জন্য যারা নিজেরা কিছু করতে চায়। আমি মনে করি, এই সেমিনার তাদের নিজেদের সামাজিক উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা পেতে এবং সমাজের উন্নয়নমূলক কর্মকান্ড করার জন্য তাদেরকে অনুপ্রানিত করবে। সাথে সাথে এই সেমিনার তাদের ব্যবসার ক্ষেত্রে এবং তাদের সামাজিক যোগাযোগ ও সর্বপোরি তাদের নেটওয়ার্ক উন্নয়নে বিশেষ সহাযতা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।সবশেষে অতিথিদের সম্মাননা এবং ফটো সেশন এর মাধ্যমে সেমিনারের সমাপ্তি ঘোষণা করা হয়।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0