‘গ্রেট ব্রিটিশ বেক অফ’ জয়ী বাংলাদেশী নাদিয়া হুসেইন



121916_1গ্রেট ব্রিটিশ বেক অফ’ প্রতিযোগিতায় এ বছরে জিতেছেন বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক নাদিয়া হুসেইন।

বুধবারের ফাইনাল পর্বে তিনি বিয়ের অনুষ্ঠানের বড় একটি কেক তৈরি করেন। যেটাকে তিনি তার নিজের বিয়ের গহনা দিয়ে সাজান। নাদিয়া লিডসে বাস করেন।

রান্না বিষয়ক এই অনুষ্ঠানটি ব্রিটেনের জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠানের মধ্যে একটি। ফাইনাল পর্বটি দেখতে ১ কোটি ৩৪ লক্ষ দর্শক সেদিন টেলিভিশনের সামনে ছিলেন। এই পর্বটি এখন পর্যন্ত এ বছরের সবচেয়ে বেশি দেখা টেলিভিশন অনুষ্ঠানের মধ্যে একটি।

তিনি বলেন, ‘শোস্টপার হিসেবে উৎসবের কেক বানাতে বলা হয়েছিল। যেহেতু আমার বিয়ের সময় কোনো কেক ছিল না তাই আমি চেয়েছিলাম একটি ভাল, মজার কেক তৈরি করতে।’

ব্রিটেনে জন্ম নেয়া বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়াকে নিয়ে বৃহস্পতিবার ব্রিটেনের মূলধারার সংবাদপত্রগুলো বহু প্রতিবেদন প্রকাশ করেছে। ট্যাবলয়েড দৈনিক মেইল নাদিয়ার বিশালাকারের ছবি দিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ করেছে। টেলিগ্রাফসহ অন্যান্য পত্রিকাতে রয়েছে নাদিয়ার সদম্ভ উপস্থিতি। সামাজিক গণমাধ্যমে প্রশংসার জোয়ারে ভেসে গেছেন হিজাব পরিহিত এই তরুণী-যিনি এক সময় আশঙ্কা করেছিলেন যে হিজাব পড়ার কারণে ব্রিটিশরা হয়তো তাকে সমর্থন নাও করতে পারে। কিন্তু ব্রিটিশদের ভালোবাসায় এখন তিনি অভিভূত।

উল্লেখ্য, ত্রিশ বছর বয়সী নাদিয়া লুটনে জন্ম নেন। তিন সন্তানের মা নাদিয়া ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের পছন্দের প্রার্থী ছিলেন। এই অনুষ্ঠানের ইতিহাসের নাদিয়া হলেন ৬ষ্ঠ বারের বিজয়ী।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0