জাতীয় লিগে জয় পেল ঢাকা ও রাজশাহী বিভাগ



image_276094.martialজাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের দুটি ম্যাচ ড্র হলো। অন্য দুই ম্যাচে জয় পেলো দুই দল। বরিশাল বিভাগ ও সিলেট বিভাগের মধ্যকার ম্যাচ ড্র হয়েছে। ড্র করেছে খুলনা বিভাগ ও ঢাকা মেট্রোপুলিশ। অন্যদিকে, রাজশাহী বিভাগ ৭ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম বিভাগকে।

আর ঢাকা বিভাগ ৮ উইকেটে জিতেছে রংপুর বিভাগের বিপক্ষে। বগুড়ায় প্রথম ইনিংসে ৪৪৯ রান করে ঢাকা বিভাগ। জবাবে প্রথম ইনিংসে ২৪৮ রান করা রংপুর ফলো অনে পড়ে। দ্বিতীয় ইনিংসে তারা ২৫৫ রানে অল আউট হলে শেষ দিনে ঢাকার সামনে ৫৫ রানের টার্গেট দাড়ায়।

সোহরাওয়ার্দি শুভ ১২১ রান করেন দ্বিতীয় ইনিংসে। ছোট্ট টার্গেট দুই উইকেট হারিয়েই জয় করে ঢাকা বিভাগ। ৮ উইকেট নেওয়া ম্যান অব দ্য ম্যাচ পায় ঢাকার স্পিনার মোশাররফ হোসেন।

রাজশাহীতে চট্টগ্রাম প্রথম ইনিংসে করে ৩৮৩ রান। জবাবে, রাজশাহী প্রথম ইনিংসে করেছিল ৩০৮ রান। এরপর দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম ১৮১ রানে অল আউট হলে ২৫৭ রানের টার্গেট দাড়ায় রাজশাহীর সামনে।

তৃতীয় দিনে কোনো উইকেট না হারিয়ে ৯৮ রান তুলেছিলেন জুনায়েদ সিদ্দিকী ও নাজমুল হোসেন শান্ত। তারা উদ্বোধনী জুটিতে ১৯৩ রান করেন। ৯২ রানে আউট হন নাজমুল। কিন্তু ১০২ রান করেন জুনায়েদ।

৩ উইকেট হারিয়েই জয় তুলে নেয় রাজশাহী। প্রথম ইনিংসে ৮১ রান করার পর দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করা জুনায়েদ হয়েছেন ম্যাচের সেরা খেলোয়াড়। খুলনায় বরিশাল ও সিলেটের ম্যাচে ফল হওয়ার মতো পরিস্থিতি তৈরি করা যায়নি।

প্রথম ইনিংসে বরিশাল ৯ উইকেটে ৫২৭ রানে ইনিংস ঘোষণা করে। শেষ দিনে এসে ৪০০ রানে শেষ হয় সিলেটের ইনিংস। এর পর দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ১৪৬ রান করে বরিশাল। প্রথম ইনিংসে ২০০ রানের অপরাজিত ইনিংস খেলা মোসাদ্দেক হোসেন দ্বিতীয় ইনিংসে করেন ৬১ রান। বরিশালের এই ব্যাটসম্যান হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

মিরপুরে ঢাকা মেট্রোপলিশ ও খুলনার ম্যাচটি প্রত্যাশিত ড্রই হয়েছে। তিন দিনে খেলার দুই ইনিংস শেষ হয়। চতুর্থ দিনে ফলো অন করতে নামে ঢাকা। প্রথম ইনিংসে খুলনার করা ৪৫৫ রানের জবাবে ২৭১ রানে অল আউট হয় ঢাকা। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২৪৮ রান করে ঢাকা।

এই ম্যাচের উল্লেখযোগ্য ঘটনা হলো মার্শাল আইউবের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি। প্রথম ইনিংসে ১০৭ রান করেছিলেন। পরের দিনই আবার সেঞ্চুরি করেছেন। ১১৫ রানে অপরাজিত থেকে ম্যাচের সেরা খেলোয়াড়ও হয়েছেন মার্শাল।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0