নভেম্বরে আসবে জিম্বাবুয়ে দল



Bangladesh-Vs-Zimbabweনিরাপত্তা ঝুঁকির কারণ দেখিয়ে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দল যখন সফর স্থগিত করল ঠিক তখনি জিম্বাবুয়ের ক্রিকেট দল তাদের সফর আগামী বছরের জানুয়ারি মাস থেকে এগিয়ে এনে এবছরের নভেম্বরেই করার জন্য রাজি হয়েছে।

ক্রিকেট বোর্ডের কর্মকর্তা রাবিদ ইমাম বিবিসি বাংলাকে বলেন, অস্ট্রেলিয়া ক্রিকেট দল তাদের সফর স্থগিত করায় এই সময়টা ফাঁকা পরে যাচ্ছিল।  তাই জিম্বাবুয়ে দলকে নির্ধারিত দুইটি টেস্ট এই নভেম্বরে খেলার জন্য প্রস্তাব করা হয়।  জিম্বাবুয়ে প্রাথমিক ভাবে রাজি হয়েছে। কিছু আনুষ্ঠানিকতা বাকি রয়েছে যেগুলোর মাধ্যমে টেস্টের সময়সূচী নির্ধারণ করা হবে। তবে নভেম্বরের প্রথম সপ্তাহেই তারা দেশে আসবেন বলে জানান এই কর্মকর্তা।

গত অক্টোবরের ১ তারিখে অস্ট্রেলিয়া দল নিরাপত্তা কারণ দেখিয়ে বাংলাদেশ সফর স্থগিত করার ঘোষণা দেয়।  সেসময় অস্ট্রেলিয়ার পররাষ্ট্র এবং বাণিজ্য বিষয়ক দফতর ক্রিকেট অস্ট্রেলিয়াকে বাংলাদেশে ‘নিরাপত্তা হুমকি’ নিয়ে ‘নির্ভরযোগ্য তথ্য’ দেবার পর যাত্রা স্থগিত করে তারা। এর পর দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল নিরাপত্তার কারণ দেখিয়ে বাংলাদেশ সফর স্থগিত করে। পাঁচটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে ১৬ অক্টোবর বাংলাদেশে আসার কথা ছিল দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দলের।

রাবিদ ইমাম বলেন জিম্বাবুয়ে দলের জানুয়ারিতে দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-২- খেলার কথা রয়েছে। সেটাকে দুভাগ করে টেস্ট ম্যাচ দুটি এখন নভেম্বরে খেলার প্রস্তাব করা হয়েছে। জিম্বাবুয়ে দল বাংলাদেশের তাদের নিরাপত্তার ইস্যুতে কোনো প্রশ্ন তোলেনি। আর এখনকার পরিস্থিতিতে দলটির বাংলাদেশে আসাটা অবশ্যই একটা ইতিবাচক ব্যাপার হবে বলে মন্তব্য করেন রাবিদ ইমাম।

সূত্রঃ বিবিসি বাংলা।

 

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0