ফিফা প্রেসিডেন্টকে সাময়িক বরখাস্তের সুপারিশ করেছে এথিক্স কমিটি



sepp-blatterবিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার এথিক্স কমিটি প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট সেপ ব্লাটারকে সাময়িক বরখাস্তের সুপারিশ করেছে।  তবে মি: ব্লাটারকে এ বিষয়ে সংস্থাটির পক্ষ থেকে কিছু জানানো হয়নি বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

আইনজীবীরা বলছেন যে তারা আশা করছে কমিটি কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেবার আগে ব্লাটারের বক্তব্যকেও প্রাধান্য দেবে। ফিফার এথিক্স কমিটি ৯০ দিনের জন্য সেপ ব্লাটারকে বরখাস্ত করার সুপারিশ করেছে এবং আজ বৃহস্পতিবারের মধ্যে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে আশা করা হচ্ছে।

সেপ ব্লাটারের বিরুদ্ধে অভিযোগ হলো তিনি ফিফার জন্য নেতিবাচক এক চুক্তি করছেন এবং ইউয়েফার প্রেসিডেন্ট মিশেল প্লাতিনিকে ‘অবৈধ উপায়ে অর্থ’ দিয়েছেন।  মি: ব্লাটার অবশ্য প্রথম থেকেই তার বিরুদ্ধেআনা অভিযোগ অস্বীকার করে আসছেন। ব্লাটারের উত্তরসূরি হতে চাওয়া মিশেল প্লাতিনিও দুর্নীতির অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

সুইটজারল্যান্ডের জুরিখে সোমবার থেকে ফিফা এথিক্স কমিটির সভা চলছে।  বুধবার কমিটিতে ব্লাটারকে বরখাস্ত করার সুপারিশ এলেও ফ্রান্সের সাবেক ফুটবল তারকা প্লাতিনির বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনও আসেনি।  ব্লাটারের উপদেষ্টা ক্লাউস স্টকার বিবিসিকে জানান, মি: ব্লাটারকে খবরটি দেয়া হয়েছে এবং উনি শান্ত আছেন।

বুধবার জার্মান একটি সাময়িকীকে ব্লাটার জানান, কোনো দুর্নীতির প্রমাণ ছাড়াই তাকে দোষ দেওয়া হচ্ছে।  গত মে মাসে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষের আনা দুর্নীতির অভিযোগে ফিফার সাত কর্মকর্তাকে গ্রেপ্তার করে সুইস পুলিশ।  এর দুই দিন পর ২৯শে মে ফিফা সভাপতি নির্বাচনে পঞ্চমবারের মতো জেতেন সেপ ব্লাটার। দুর্নীতির অভিযোগ ওঠার পর গত ২রা জুন তিনি আগামী বছরের ফেব্রুয়ারিতে পদত্যাগ করবেন বলে ঘোষণা দেন ।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0