মেসিকে তার পরবর্তী প্রজন্মের শ্রেষ্ঠ ফুটবলার বললেন পেলে



peleফুটবল সম্রাট পেলের মতে তাঁর পরবর্তী প্রজন্মের সেরা ফুটবলার মেসি। আর তাঁর সময়কার ফুটবলারদের মধ্যে অন্যতম সেরা ছিলেন ববি মুর।

তিনদিনের সফরে পেলে এখন কলকাতায়। আজ শহরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেসি সম্পর্কে এমন মত প্রকাশ করেন তিনি।

সাংবাদিকদের প্রথম প্রশ্নটা স্বাভাবিকভাবেই ছিল ফিফার দুর্নীতি নিয়ে। কিন্তু পেলে বলেই দিলেন এই নিয়ে তিনি কোনও প্রশ্ন গ্রহণ করবেন না। তবে এটা জানাতে ভোলেন নি যে তিনি নিজে ফিফা সভাপতি হওয়ার দৌড়ে নেই।

ব্রাজিলের ফুটবল নিয়ে একটা প্রশ্নের জবাবে পেলে বলেন, “দলটায় সেরা খেলোয়াড়রা রয়েছে। কিন্তু একটা টিম হিসাবে খেলতে পারছে না তারা, আর জেতার জন্য সেটাই দরকার। প্রায় সবাই ইউরোপে খেলে – তাই গোটা দল একসঙ্গে অনুশীলন করতে পারে না।’’  তাঁর মতে, ব্রাজিলীয় ফুটবলের আরও একটা বড় সমস্যা হল এখন আর ক্লাবগুলো ফুটবলারদের নিয়ন্ত্রণ করে না – প্রত্যেকের ম্যানেজার আছে – তারাই সব ঠিক করে দেয়, ক্লাবের কথায় এখন আর কিছু হয় না।

সাংবাদিক সম্মেলনে তার সাথে আরো ছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও। ইন্ডিয়ান সুপার লীগে আতলেতিকো দ্য কলকাতার অন্যতম মালিক তিনি।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0