নিজের কথায় অনড় আমির খান



Aamir-Khan1ভারতে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে বলিউড সুপারস্টার আমির খান সম্প্রতি যে মন্তব্য করেছেন সে ব্যপারে অনড় আমির খান। তবে আমির খান বলেছেন ,তিনি বা তার স্ত্রীর কারোই  ভারত ছেড়ে যাবার কোন ইচ্ছা নেই।

নিজের এক ফেসবুক স্ট্যাটাসে আমির  খান বলেন তার বক্তব্যকে অনেকে ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করছে।  তিনি বলেন, “ভারত আমার দেশ। আমি ভারতকে ভালবাসি। এখানে জন্মগ্রহন করতে পেরে এবং বসবাস করে গর্বিত।”

আামির  খান আরো বলেন, ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে তিনি যে বক্তব্য দিয়েছেন অনেকে সেটির ভিন্নঅর্থ তৈরির চেষ্টা করছেন।  তিনি বলেন যারা ভিন্নঅর্থ খোঁজার চেষ্টা করছেন, তারা ইচ্ছাকৃতভাবে তার বক্তব্যকে বিকৃত করছেন। আমির খানের কথায়, “ আমি পরিষ্কারভাবে বলতে চাই, আমার কিংবা কিরণের ভারত ছাড়ার কোন ইচ্ছা নেই। আমরা আগেও এ ধরনের কোন ইচ্ছা ছিল না এবং ভবিষ্যতেও নেই। ”

গত কয়েকদিন আগেই এই  সুপারস্টার বলেছেন ভারতে ধর্মীয় অসহিষ্ণুতা বেড়ে চলেছে তাদের মধ্যে এক ধরনের ‘ভয়’ ও ‘নিরাপত্তাহীনতা’ তৈরি হয়েছে।তিনি বলেছিলেন, দেশের অবস্থা এখন এমন পর্যায়ে পৌঁছেছে যে ভারত ছেড়ে চলে যাওয়া উচিত কি না, তা নিয়েও স্ত্রীর সঙ্গে তার আলোচনা হয়েছে।

এর পরপরই  ক্ষমতাসীন বিজেপি’র নেতাদের তোপের মুখে পড়েছেন বলিউড সুপারস্টার  আমির খান। বিজেপি-র মুখপাত্র শাহনওয়াজ হুসেন অভিযোগ করেন আমির খানের এই মন্তব্য ভারতকে কলঙ্কিত করার চেষ্টা।

শাহনওয়াজ হুসেন বলেন, “ভারতই তাকে আমির খান বানিয়েছে। আমিরের নামডাক-ধনদৌলত সব এই ভারতের লোকই দিয়েছে।”আমির খান বলেন যারা তাকে ‘ভারত-বিরোধী’ বলে আখ্যা দিচ্ছেন এবং তার প্রতি আক্রমনাত্নক কথা বলে তার বক্তব্যের যথার্থতা প্রমাণ করে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0