নোয়াখালীতে এবারের ইত্যাদি



ittadiবিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি এবারের পর্ব ধারণ করা হয়েছে দেশের জনপ্রিয় অঞ্চল নোয়াখালীতে। বাংলাদেশের সভ্যতা, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, প্রাচীন প্রত্নতাত্ত্বিক নিদর্শন, ভূতাত্ত্বিক ও নৃতাত্ত্বিক বৈচিত্র্য এবং পর্যটনের জন্য আকর্ষণীয় প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা স্থানগুলোতে ইত্যাদির মূল অনুষ্ঠান ধারণ করা হচ্ছে দীর্ঘদিন থেকেই।তুলে ধরা হচ্ছে সেসব স্থানের কৃষ্টি, সংস্কৃতিসহ গুরুত্বপূর্ণ সব তথ্য।

এর ধারাবাহিকতায় ইত্যাদির এবারের পর্ব ধারণ করা হয়েছে নোয়াখালীর মাইজদীতে  বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। অনুষ্ঠানস্থল ছিল মাইজদী পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের মাঠ। এবারের পর্বে রয়েছে দ্বীপ জেলা ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মাহমুদুর রশিদের ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদন।

এবারের পর্বে বিদেশী প্রতিবেদনে রয়েছে অবৈধভাবে অমানুষ দালালদের খপ্পরে পড়ে প্রলোভন এবং প্রতারণার শিকার হয়ে পাচার হওয়া তাদের দুর্দশার করুণ চিত্রের ওপর বাংলাদেশ, তুরস্ক ও গ্রিসের সীমান্ত এলাকায় ধারণকৃত একটি তথ্যবহুল অনুসন্ধানী প্রতিবেদন। ফেরিতে যানবাহন এবং যাত্রী পারাপার প্রায় সবার কাছেই একটি পরিচিত দৃশ্য হলেও এবারের পর্বে দেখা যাবে ফেরিতে করে রেল পারাপারের দৃশ্য। কোলাহলমুক্ত, বনভূমি পরিবেষ্টিত প্রাকৃতিক সৌন্দর্যের দ্বীপ ‘নিঝুম দ্বীপ’ এর ওপর রয়েছে একটি তথ্যবহুল প্রতিবেদন।

এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে একটি। নোয়াখালীকে নিয়ে গানটি গেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী রবি চৌধুরী। নির্বাচিত দর্শকদের সঙ্গে দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করেছেন বৃহত্তর নোয়াখালীর জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা মাহফুজ আহমেদ এবং জনপ্রিয় অভিনেত্রী তারিন। নিয়মিত পর্বে মামা-ভাগ্নে, নানি-নাতি ও চিঠিপত্র বিভাগের পাশাপাশি থাকছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশকিছু সরস অথচ তীক্ষè নাট্যাংশ। বরাবরের মতো অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। ইত্যাদির এবারের পর্ব বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ২৭ নভেম্বর রাত ৮টায় বাংলা সংবাদের পর প্রচার হবে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0