প্রধানমন্ত্রীর প্যারিস সফর বাতিল



tutuyyiআগামি ১৬ ও ১৭ নভেম্বর ইউনেসকোর ৭০ তম প্রতিষ্ঠা র্বাষিকি উপলক্ষে  আয়োজতি একটি অনুষ্ঠানে যোগ দিতে আগামিকাল সোমবার প্রধানমন্ত্রীর ফ্রান্স সফর এর কথা ছিলো, কিন্তু গত শুক্রবার প্যারিস এর বিভিন্ন জায়গায় সন্ত্রাসী হামলার কারনে প্রধানমন্ত্রীর এই সফর বাতিল করা হয়েছে বলে জানিয়েছে সরকারের উচ্চ পর্য়ায়রে একটি সুত্র।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপপরিচালক কামরুজ্জামান ভূঁইয়া জানান, আজ বিকেল ৩টায় সংবাদ সম্মেলন হওয়ার ছিল। কিন্তু অনিবার্য কারণে তা স্থগিত করা হয়েছে এবং সময় ও তারিখ পরে জানানো হবে।

উল্লেখ্য, ইউনেসকোর মহাপরিচালক ইরিনা বোকোভার আমন্ত্রণে এই সফরের সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের বৈঠকের কথা ছিল।

এ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রান্সের প্রেসিডেন্টের কাছে একটি শোকবার্তা প্রেরন করেছেন।

উল্লেখ্য, গত শুক্রবারের হামলায় প্রায় শতাধিক মানুষ নিহত হয় এবং প্রায় তিন শতাধিক মানুষ আহত হয়। এখন দেশটিতে জরুরি অবস্হা চলছে, সকল সীমান্ত সরকারের পক্ষ থেকে বন্দ্বের র্নিদেশ দেয়া হয়েছ। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি দেড় হাজার সেনাসদস্য মোতায়েন করা হয়েছে। দেশটিতে আজ থেকে শুরু হয়েছে তিন দিনের জাতীয় শোক।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0