শুরু হলো পৃথিবীর বৃহত্তম উচ্চাঙ্গ সঙ্গীতের আসর



gfggghপ্রয়াত শিল্পী কাইয়ুম চৌধুরীকে উৎসর্গ করে শুরু হচ্ছে স্কয়ার নিবেদিত পৃথিবীর বৃহত্তম উচ্চাঙ্গ সঙ্গীতের আসর  ‘বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব-২০১৫’। গতবার এ আয়োজনের চতুর্থ দিনে, ৩০ নভেম্বরে অনুষ্ঠানের মঞ্চেই হঠাৎ মৃত্যুবরণ করেন এই শিল্পী। উপমহাদেশের শাস্ত্রীয় সংগীতের কিংবদন্তি ও গুণী শিল্পীদের পরিবেশনায় মেতে উঠবে আর্মি স্টেডিয়াম।

রাজধানীর আর্মি স্টেডিয়ামে আজ শুক্রবার সন্ধ্যা ৭ থেকে শুরু হয়ে এ আয়োজন চলবে ১ ডিসেম্বর পর্যন্ত। উপমহাদেশের বিখ্যাত সব শাস্ত্রীয় সঙ্গীত শিল্পীদের পরিবেশনার এ মহোৎসবটির চতুর্থ আয়োজন এবার।

উৎসবে উপমহাদেশের খ্যাতিমান ধ্রুপদী ও নৃত্যের প্রধান প্রধান শাখার সাধকরা তাদের পরিবেশনা উপস্থাপন করবেন। এবার প্রথমবারের মতো নিজেদের পরিবেশনা নিয়ে আসছেন অনেক নতুন শিল্পী।

উৎসবটি উপভোগের জন্য প্রতিবারের মতো এবারও অনলাইন আর মুঠোফোনে এসএমএসের মাধ্যমে নিবন্ধন করা গেছে। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৫টা পর্যন্ত এ উৎসবটি অনুষ্ঠিত হবে। উৎসব প্রাঙ্গণে নিবন্ধনের কোনো ব্যবস্থা থাকবে না। রাত একটায় বন্ধ হয়ে যাবে আর্মি স্টেডিয়ামের দরজাগুলো। এরপর আর কেউ ভেতরে প্রবেশ করতে পারবেন না। এ ছাড়া এবার কোনো প্রকার ব্যাগ নিয়ে প্রবেশ করা যাবে না। আনা যাবে না ল্যাপটপ বা ক্যামেরাও।

জয়াপ্রদা রামামূর্তি (কর্ণাটকা বাঁশি), রাহুল শর্মা (সন্তুর), কৌশিক চক্রবর্তী (কণ্ঠ), পণ্ডিত কুশল দাস (সেতার) ও বিদুষী বম্বে জয়শ্রী (কণ্ঠ),ওস্তাদ জাকির হোসেন, বিদুষী শুভা মুদগাল, অস্কার মনোনয়নপ্রাপ্ত বিদুষী বোম্বে জয়শ্রী ও পদ্মবিভূষণ পণ্ডিত বালমুরালী কৃষ্ণসহ দেশ-বিদেশের নানা শিল্পীরা এই পাঁচদিন মাতাবেন আর্মি স্টেডিয়াম। পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশিতে শেষ হবে এই মহোৎসব।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0