সারাদেশে বইমেলার আয়োজন করবে জাতীয় গ্রন্থকেন্দ্র



PID2544পাঠক ও পাঠ্যাভ্যাস বাড়ানোর মাধ্যমে একটি জ্ঞানভিত্তিক সমাজ গঠনের লক্ষে সারাদেশে বইমেলার আয়োজন করতে যাচ্ছে জাতীয় গ্রন্থকেন্দ্র। এবারের আয়োজনে গ্রন্থকেন্দ্রের সহযোগী বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি।

বৃহস্পতিবার নিজ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সারাদেশে বইমেলার আয়োজন করার পরিকল্পনার কথা জানান। এসময় তিনি বলেন, “সংস্কৃতি মন্ত্রণালয় বইমেলাকে ঢাকার মধ্যে সীমাবদ্ধ না রেখে তৃণমূলে নিয়ে যেতে চায়। এ লক্ষ্যে বিভাগীয় ও জেলা শহরে বইমেলা আয়োজনের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।”

আসাদুজ্জামান নূর বলেন, জ্ঞানভিত্তিক ও সৃজনশীল সমাজ গড়ে তুলতে এবং চেতনাকে বিকশিত করতে বইয়ের ভূমিকা গভীর তাৎপর্যবাহী। সামাজিক মূল্যবোধ সৃষ্টিতেও বইয়ের ভূমিকা অনস্বীকার্য। বইমনস্ক মানুষ হয় উদার, আধুনিক, অসাম্প্রদায়িক ও মানবিক। এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বইমেলা।

সংবাদ সম্মেলনে সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আক্তারী মমতাজ, , বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সহ-সভাপতি মাজহারুল ইসলাম, নির্বাহী পরিচালক কামরুল হাসান শায়ক, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক (চলতি দায়িত্ব) হোসনে আরা আক্তার উপস্থিত ছিলেন।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0