আমেরিকার হামলায় সিরিয়ার সরকারি সৈন্য নিহত



DN08-AIRSHOW-04-JM.JPGসিরিয়ার একটি সেনা ক্যাম্পে যুক্তরাষ্ট্রের নেতৃত্বে বিমান হামলায় প্রেসিডেন্ট বাশার আল আসাদের  তিনজন সৈন্য নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আহত হয়েছে ১০ জনেরও বেশি সৈন্য।

দেশটির পূর্বাঞ্চলে দেইর আল জোর প্রদেশে চালানো অভিযানের সময় এই হতাহতের ঘটনা ঘটেছে। সিরিয়ার সরকার এই অভিযানের নিন্দা করে বলেছে, এটা তাদের দেশের বিরুদ্ধে বড়ো ধরনের আগ্রাসন। সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, চারটি যুদ্ধবিমান থেকে একটি সেনা ক্যাম্পের ওপর রবিবার সন্ধ্যায় ন’টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে।

তারা বলছে, এই হামলায় তিনটি সামরিক যান, ভারী মেশিনগান এবং বহু গোলাবারুদ ধ্বংস হয়ে গেছে।তবে অ্যামেরিকার নেতৃত্বে পশ্চিমা জোট বলছে, তাদের কোনো জঙ্গি বিমান কোনো সামরিক ঘাটিতেই আক্রমণ করেনি।

জোটের একজন মুখপাত্র বলেছেন, ওই এলাকাতেই তাদের বিমান হামলা করেনি।এই প্রদেশের বড়ো অংশই তথাকথিত ইসলামিক স্টেট জঙ্গিদের দখলে।এই খবরটি সত্য হলে সিরিয়ার সরকারি সো ক্যাম্পের ওপর এই হামলা হবে অভিযান শুরু হওয়ার পর প্রথম কোনো হামলা।

পশ্চিমা জোট গত বছর থেকে প্রেসিডেন্ট আসাদ সরকারের সাথে কোনো ধরনের সমন্বয় ছাড়াই জঙ্গিদের বিরুদ্ধে বিমান হামলা চালিয়ে আসছে।গত সপ্তাহে সামরিক অভিযান শুরু করেছে ব্রিটেন।আর সবশেষ জার্মানিও তাদের জঙ্গি বিমান, যুদ্ধ জাহাজ ও বারোশ সৈন্য পাঠাতে যাচ্ছে।

সুত্র-বিবিসি বাংলা

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0