আমেরিকায় মুসলমানদের প্রবেশে নিষেধাজ্ঞা চান ডোনাল্ড ট্রাম্প



stampমার্কিন রিপাবলিকান দলের প্রেসিডেন্ট মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, আমেরিকার উচিৎ দেশটিতে মুসলমানদের ঢোকার ওপর পুরোপুরি নিষেধাজ্ঞা আরোপ করা। এদিকে ট্রাম্পের মুখপাত্র বলেছেন, দেশের বাইরে বসবাসরত মার্কিন মুসলমানদেরও আমেরিকায় ঢোকা বন্ধ করতে হবে।

ইসলাম বিদ্বেষী রিয়েল স্টেট ব্যবসায়ী ট্রাম্প দাবি করেন, আসলে কি ঘটছে যতদিন পর্যন্ত মার্কিন প্রতিনিধিরা তা বের করতে না পারেন ততদিন পর্যন্ত মুসলমানদের জন্য আমেরিকার সীমান্ত বন্ধ করে দেয়া উচিত।

ক্যালিফোর্নিয়া হামলার ঘটনায় ১৪ নিহত এবং ২১ জন আহত হওয়ার প্রেক্ষাপটে এ মন্তব্য করেন ট্রাম্প। ট্রাম্পের এ বক্তব্যে কঠোর প্রতিক্রিয়া হয়েছে দেশটিতে। তাকে ‘মস্তিষ্ক বিকৃত’ মানুষ বলে আখ্যা দিয়েছেন ফ্লোরিডার সাবেক গভর্নর এবং রিপাবলিকান দলের আরেক প্রার্থী জেব বুশ।

ট্রাম্পের বক্তব্যকে মার্কিন মূল্যবোধ ও জাতীয় নিরাপত্তা স্বার্থের পরিপন্থী বলে অভিহিত করেছে হোয়াইট হাউজ। হোয়াইট হাউজের এক বিবৃতিতে ট্রাম্পের বক্তব্যকে অ-মার্কিনসুলভ বক্তব্য বলেও অভিহিত করা হয়েছে।

এদিকে, কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্স বা সিএআইআর ট্রাম্পের বক্তব্যের নিন্দা করেছে। সংস্থাটি বলেছে, ট্রাম্পের প্রচারণায় মুসলমান-বিরোধী উন্মাদনা সৃষ্টি বিশেষভাবে উল্লেখযোগ্য হয়ে উঠছে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0