জয়ের অনুরোধে খুলে দেয়া হয়েছে ফেসবুক



facebookপ্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের অনুরোধে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুক খুলে দিয়েছে সরকার।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম ফেসবুক খুলেদেয়ার ঘোষণা দেন। প্রায় ২২ দিন বন্ধ থাকার পর বাংলাদেশে ফেসবুক আবার চালু হলো। তবে ভাইবার ও হোয়াটস অ্যাপের মত অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম আরো কিছু বন্ধ থাকবে।

ফেসবুক খোলা প্রসঙ্গে জুনাইদ আহমেদ পলক বলেন, ফেসবুক খুলে দেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ ভূমিকা রয়েছে। দেশের তরুণদের কথা মাথায় রেখে তিনি ফেসবুক খুলে দিতে অনুরোধ করেন। দেশের তরুণের বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) ফ্রিল্যান্সিংসহ বিভিন্ন ক্ষেত্রে তরুণেরা ফেসবুক না থাকায় সমস্যায় পড়ছিলেন। তাঁদের কথা মাথায় রেখে ফেসবুক খুলে দেওয়া হয়েছে। ফেসবুক খুলে দেওয়া হলেও সরকারের বন্ধ করা অন্যান্য অ্যাপস এখনো চালু হয়নি।

উল্লেখ্য গত ১৮ নভেম্বর সুপ্রিম কোর্টের আপিল বিভাগে মানবতাবিরোধী অপরাধের দায়ে বিএনপি নেতা সালাউদ্দিনাা কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রায় ঘোষণার পরপরই নিরাপত্তার কারণ দেখিয়ে সরকার ফেসবুকসহ সামাজিক যোগাযোগের বেশ কয়েকটি অ্যাপ বন্ধ করে দেয়।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0