ঢাকায় দ্বিতীয়বারের মতো ডিজিটাল মার্কেটিং সামিট ২০১৫



Digital_Marketing_sm_160367864ঢাকায় দ্বিতীয়বারের মতো ‘ডিজিটাল মার্কেটিং সামিট ২০১৫’ বা ‘অনলাইন বিপণন সম্মেলন-২০১৫’ (ডিএমএস) অনুষ্ঠিত হয়েছে। দেশে অনলাইনে পণ্য ও সেবা বিপণনের অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে গতকাল শনিবার সম্মেলনটির আয়োজন করে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন। রাজধানী ঢাকায় জিপি হাউসে আয়োজিত এই ডিজিটাল সম্মেলনে দেশের ৩৫০ জন মার্কেটিং প্রফেশনাল বা বিপণন পেশাজীবী অংশ নেন।

সম্মেলনে পাঁচটি অধিবেশনে ডিজিটাল মার্কেটিং বা অনলাইন বিপণন বিশেষজ্ঞরা মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এর পাশাপাশি তিনটি প্যানেল ডিসকাশন বা পর্ব এবং তিনটি বিশেষ আলোচনা অধিবেশন, ডিজিটাল এক্সপো বা অনলাইন বিপণন প্রদর্শনী এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য বিশেষ অধিবেশনের আয়োজন ছিল। দিনব্যাপী এই সম্মেলনের সহযোগিতা করে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ)।

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান ডিজিটাল পদ্ধতি বা তথ্যপ্রযুক্তি নতুন ব্যবসা সৃষ্টির সুযোগ বিষয়ে বক্তব্য দেন। তিনি বলেন, বাংলাদেশের মানুষের ক্ষমতায়নের লক্ষ্যে যোগাযোগ, বিনোদন, স্টোরেজ, লাইফস্টাইল বা জীবনযাত্রার ধরন এবং মোবাইল ফোনের মাধ্যমে স্বাস্থ্য, শিক্ষা, কৃষি খাতে ডিজিটাল সেবা দিতে চেষ্টা করতে গ্রামীণফোন।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম বলেন, বাংলাদেশের জনসংখ্যার অধিকাংশই বয়সে তরুণ। তাঁদের তথ্যপ্রযুক্তি ব্যবহারে আগ্রহ থাকায় এখানে ডিজিটাল মার্কেটিং বা অনলাইন বিপণনের উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।

এসএসডি-টেকের বিপণন ও কৌশল প্রধান আশিস থমাস ‘ফরচুন অ্যাট দ্য বটাম অব দ্য পিরামিড-ট্রান্সলেটিং ডিজিটাল ফর বাংলাদেশ’ নামের প্রবন্ধ উপস্থাপন করেন। এতে দেশের অনলাইন কার্যক্রমে প্রবৃদ্ধির সম্ভাবনা এবং ডিজিটাল মার্কেটিংয়ের ইতিবাচক প্রভাব তুলে ধরেন তিনি।

অনুষ্ঠান উপস্থাপন করেন টেলিনরের ডিজিটাল ডিস্ট্রিবিউশন ম্যানেজার ক্যারি চেন, রবোসফট টেকনোলজিসের করপোরেট কমিউনিকেশন্সের ভাইস প্রেডিসডেন্ট (ভিপি) লক্ষ্মীপাঠে ভাট, আমাজন ইন্টারনেট সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের সলিউশন্স আর্কিটেক্ট অমিত শর্মা প্রবন্ধ।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0