ঢাবির আইবিএ জয় করলো ব্যাটল অব মাইন্ডস



battle_of_mindsএকটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে আয়োজন করা হয় ‘ব্যাটল অব মাইন্ডস ২০১৫’ নামক একটি প্রতিযোগিতা। উক্ত প্রতিযোগিতায় দেশের মোট ১৮টি বিশ্ববিদ্যালয়ের দুই হাজার ৬০০ শিক্ষার্থীর মধ্যে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইবিএ দল ‘ভ্যান গো’।  প্রথম রানার আপ হয়েছে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) দল ‘ডেজার্ট ফক্স’। দ্বিতীয় রানার আপ হয়েছে ঢাবি আইবিএর আরেকটি দল ‘দাবম’।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ী দলগুলোর হাতে ক্রেস্ট তুলে দেন শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জালাল আহমেদ, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) প্রেসিডেন্ট সৈয়দ নাসিম মঞ্জুর প্রমুখ।

প্রতিষ্ঠানটি  থেকে জানানো হয়, অনলাইনে আবেদনকারীদের মধ্য থেকে প্রাথমিক পর্যায়ে ১৭০ শিক্ষার্থীকে নির্বাচিত করা হয়। এর মধ্যে ৭৬ জন বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে দ্বিতীয় রাউন্ডে উন্নীত হয়। চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে ঢাবি আইবিএ, বুয়েট, আইইউটি এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ)।

বিএটি (বাংলাদেশের) ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম বলেন, ‘আমাদের নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে ১২ বছর ধরে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছি। এ প্রতিযোগিতা তরুণ শিক্ষার্থীদের দক্ষতা ও যোগ্যতা প্রমাণের একটি সম্মানসূচক মাধ্যমে পরিণত হয়েছে।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0