শাহরুখ খান এর দিলওয়ালে দেখা না দেখা নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া



1280x720-vSUভারতে বলিউড সুপারস্টার শাহরুখ খান অভিনীত ছবি দিলওয়ালে-র সমর্থন আর বিরোধিতায় সরগরম হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। কেউ এই ছবি বয়কটের ডাক দিচ্ছেন তো কেউ বলছেন দিলওয়ালে দেখতেই হবে।

দিলওয়ালে নিয়ে এই তুমুল বিতন্ডার মূলে আছে ভারতে অসহিষ্ণুতাজনিত বিতর্ককে কেন্দ্র করে গত মাসে করা শাহরুখ খানের একটি মন্তব্য – যেখানে তিনি বলেছিলেন এই বিতর্ক দেশকে অন্ধকার যুগের দিকে ঠেলে দেবে।

এর পর থেকেই শাহরুখ খান দেশের একটা অংশের মানুষের আক্রমণের নিশানা হয়ে ওঠেন। অনেকেই তাকে ভারত ছেড়ে পাকিস্তান চলে যাওয়ারও পরামর্শ দেন।

যোগী আদিত্যনাথ, কৈলাস বিজয়ভার্গীয়ার মতো কট্টরপন্থী নেতারা এই হুমকিও দিয়েছিলেন যে ভারতের সংখ্যাগরিষ্ঠ হিন্দুরা এখন থেকে শাহরুখ খানের ছবি বয়কট করা শুরু করবেন।

সেই বিতর্কের পর বলিউডে শাহরুখ খানের প্রথম যে ছবি মুক্তি পাচ্ছে সেটা হল দিলওয়ালে।

এই ছবিতে বহু বছর বাদে শাহরুখের বিপরীতে অভিনয় করছেন অভিনেত্রী কাজল, যে জুটি এককালে বহু হিট উপহার দিয়েছেন।

কিন্তু সেলুলয়েডের পর্দায় শাহরুখ-কাজলের প্রত্যাবর্তনের চেয়েও দিলওয়ালে যে কারণে বেশি আলোচনায় আসছে – তা হল অসহিষ্ণুতা বিতর্কে শাহরুখ খানের ভূমিকা।

আগামিকাল শুক্রবার ভারতে ছবিটির মুক্তির আগে এই ছবিটি দেখা উচিত কি না, এই প্রশ্নে ভারতে জনমত স্পষ্টতই দুভাগ হয়ে গেছে বলে মনে হচ্ছে।

টুইটারে হ্যাশট্যাগ #বয়কটদিলওয়ালে আর হিন্দিতে হ্যাশট্যাগ #দিল_সে_দেখেঙ্গে_দিলওয়ালে – যার একটাতে ছবিটি বর্জন করার আর অন্যটিতে ছবিটি অন্তর দিয়ে দেখার ডাক দেওয়া হয়েছে – দুটোই এ মুহুর্তে ভীষণ ‘ট্রেন্ড’ করছে।

151217115907_boycott_dilwale_640x360_twitter_nocredit#বয়কটদিলওয়ালে-তে জনৈক অরিন্দম রায়চৌধুরী শাহরুখেরই পুরনো ছবির বিখ্যাত সংলাপ কিছুটা অদল বদল করে লিখেছেন ‘‘যে হিন্দুরা আপনাকে সুপারস্টার বানিয়েছে তাদের ক্ষমতাকে ছোট করে দেখবেন না।’’

কেউ কেউ আবার দিলওয়ালে বয়কট করে টিকিটের টাকা-টা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করে দেওয়ারও আর্জি জানাচ্ছেন।

151217114949_tweet_sharukh_dilwale_640x360_twitter_nocredit#দিল_সে_দেখেঙ্গে_দিলওয়ালে-তে আবার শাহরুখ খানের এক ভক্ত শাহরুখ খানকে সংক্ষেপে ‘এসআরকে’ উল্লেখ করে লিখেছেন, ‘‘এসআরকে এক মহান অভিনেতা ও স্বাধীনতা সংগ্রামীর পরিবারের সন্তান। তার দেশপ্রেম নিয়ে প্রশ্ন তোলার অধিকার কারও নেই।’’

শাহরুখ খান নিজে অবশ্য দাবি করেছেন কেউ কেউ তার ছবি বয়কটের ডাক দিলেও তিনি তা নিয়ে আদৌ বিচলিত নন।

তিনি টুইট করেছেন, ‘‘ইনশাল্লাহ, দিলওয়ালে ব্লকবাস্টার হবেই। যে যা পারে করে দেখাক। যারা বিদ্বেষ আর বয়কটের আন্দোলন করছেন তারা জাহান্নামে যেতে পারেন।’’

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0