বাজাড়ে আসছে নতুন গুগল গ্লাস ২.০



1-google-glasses-image-courtesy-best-android-lookoutনতুন বেশ কিছু বৈশিষ্ট্য নিয়ে পরবর্তী প্রজন্মের গুগল গ্লাস ২.০ আসছে। পরিধানযোগ্য যন্ত্র হিসেবে নতুন এ গ্লাসটিই গ্রাহকদের সেরা পন্য হতে পারে বলে মনে করা হচ্ছে।

বর্তমানে যুক্তরাষ্ট্রে ব্যক্তিগত ইলেকট্রনিকস পণ্য (যেমন ফোন, বহনযোগ্য যন্ত্র) অবশ্যই ফেডারেল কমিউনিকেশনস কমিশন (এফসিসি) কর্তৃক অনুমোদিত হতে হবে। এক্ষেত্রে নীতিমালায় আরেকটি জরুরি বিষয় হচ্ছে, ওই পণ্যের ব্যবহারবিধি থাকতে হবে, যেখানে পণ্যটি ব্যবহারের বিস্তারিত থাকবে।

নিজেদের প্রতিষ্ঠানের প্যাডেই ইতিমধ্যে গুগলের নতুন গ্লাস বাজারে আনার অনুমতির বিষয়টি আবেদন করা হয়েছে। জানা গেছে বিষয়টি এফসিসি কর্তৃক অনুমোদনের প্রক্রিয়ায় আছে। নতুন এ গ্লাসটি যাতে শুধু ব্যবহারের জন্যই হবে এমন বিষয় না হয়ে অনেকটা বিজনেস টুলস হিসেবে ব্যবহৃত হতে পারে, সে বিষয়ে নজর দেওয়া হয়েছে বলে জানিয়েছে গুগলবিষয়ক এক ওয়েবসাইট।

এফসিসিতে অনুমোদনের আবেদনপত্রের তথ্য অনুযায়ী নতুন গ্লাসের নাম হতে পারে ‘জিজি১’।  আগের গুগল গ্লাস থেকে নকশার ক্ষেত্রে কিছুটা ভিন্ন হতে পারে নতুন গ্লাস ২.০। আগের চেয়ে বড়, আধুনিক ও উন্নত নকশা এবং ইন্টেল অ্যাটম প্রসেসরে চালিত পরিধানযোগ্য এ যন্ত্রটি ব্যবসার ক্ষেত্রে বেশ সহায়তা করবে বলে মনে করা হচ্ছে। কারণ এবার ব্যবসার ক্ষেত্রে কাজে লাগবে এমন নানা বিষয় যুক্ত করা হয়েছে গুগল গ্লাসে।

২০১৩ সালে বাজারে আসার পরই দারুণ সাড়া পেল গুগল গ্লাস। তবে এ গ্লাসের সাহায্যে অনুমতি ছাড়া এবং ব্যবহারের ক্ষেত্রে যথেষ্ট জ্ঞান না থাকায় ছবি তোলা বা রেকর্ডিং করার অভিযোগ ওঠে। তাতে টনক নড়ে গুগল কর্তৃপক্ষেরও। চলতি বছরের জানুয়ারিতে তাই প্রথম গুগল গ্লাসটির বিক্রি বন্ধ করে দেয় গুগল কর্তৃপক্ষ। সেসব বিষয়গুলোকে মাথায় রেখে নতুনভাবে গুগল গ্লাস ২.০ বাজার মাতাতে পারবে বলেই ধারণা নির্মাতাদের। ২০১২ সালে তৈরির পর ২০১৩ সালে প্রথম গুগল গ্লাস ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছিল।
সুত্রঃ ইন্টারনেট।

Facebook Comments
It's only fair to share...Share on Facebook
Facebook
4Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
0